" " //psuftoum.com/4/5191039 Live Web Directory রাবার বুলেটে শহীদ রংপুরের ছাত্রনেতা আবু সাঈদ //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

রাবার বুলেটে শহীদ রংপুরের ছাত্রনেতা আবু সাঈদ

 

 


রংপুর, ১৭ জুলাই ২০২৪: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা আবু সাঈদ রাবার বুলেটের আঘাতে শহীদ হয়েছেন। গতকাল দুপুরে বিশ্ববিদ্যালয়ের সামনে চলমান ছাত্র আন্দোলনে পুলিশ লাঠিচার্জ ও রাবার বুলেট ছোড়ে। একদল শিক্ষার্থী কোটা সংস্কার আন্দোলনের অংশ হিসেবে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করছিলেন। আন্দোলনকারীরা পিছু হটলেও আবু সাঈদ বুক টান করে দাঁড়িয়ে থাকেন।


প্রত্যক্ষদর্শীরা জানান, পুলিশের একের পর এক রাবার বুলেট সাঈদের শরীরে আঘাত করতে থাকে। লাঠি দিয়ে প্রতিরোধের চেষ্টা করলেও বুলেটের আঘাতে সাঈদ মাটিতে লুটিয়ে পড়েন। গুরুতর আহত অবস্থায় তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়, কিন্তু সেখানে পৌঁছানোর আগেই তাঁর মৃত্যু হয়।


আবু সাঈদের মৃত্যুতে সমগ্র রংপুর এবং দেশের বিভিন্ন স্থানে শোকের ছায়া নেমে এসেছে। শিক্ষার্থীরা প্রতিবাদে মুখর হয়ে উঠেছেন এবং তাঁর সাহসী অবদানের প্রতি শ্রদ্ধা জানাতে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছেন। 


আন্দোলনের নেতা সাঈদ মৃত্যুর আগে সামাজিক মাধ্যমে লিখেছিলেন, "শামসুজ্জোহা স্যার, এই মুহূর্তে আপনাকে ভীষণ দরকার। আপনার চেতনায় আমরা উদ্ভাসিত।" তাঁর এই বাণী তরুণ প্রজন্মের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে এবং তাঁকে শহীদ হিসেবে মেনে নিয়ে নতুন উদ্দীপনায় আন্দোলন চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছে।


সরকারি দলের বিরোধী নেতারা সাঈদের মৃত্যুকে ফ্যাসিবাদী সরকারের অত্যাচারের ফলাফল বলে উল্লেখ করেছেন এবং দোষীদের কঠোর শাস্তির দাবি করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ব্যাপারে কোনো মন্তব্য করেননি।






Top Post Ad

Below Post Ad

Hollywood Movies