" " //psuftoum.com/4/5191039 Live Web Directory নডিহা বীরভানপুর (শ্যামপুর) হাই স্কুলের সুবর্ণ জয়ন্তী উদযাপন //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

নডিহা বীরভানপুর (শ্যামপুর) হাই স্কুলের সুবর্ণ জয়ন্তী উদযাপন

 



নডিহা বীরভানপুর (শ্যামপুর) হাই স্কুলের সুবর্ণ জয়ন্তী বর্ষ উপলক্ষে আজ স্কুল প্রাঙ্গণে এক মহতী উদযাপন অনুষ্ঠান অনুষ্ঠিত হলো। এই ঐতিহাসিক অনুষ্ঠানের মাধ্যমে স্কুলটি তার ৫০ বছরের গৌরবময় যাত্রা উদযাপন করল। 


অনুষ্ঠানের সূচনা হয় সকাল ৯টায়, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দুর্গাপুরের মহকুমা শাসক সৌরভ চ্যাটার্জি। তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট ব্যক্তিত্বরা, স্কুলের প্রাক্তন ছাত্রছাত্রী, বর্তমান ছাত্রছাত্রী এবং তাদের অভিভাবকরা। প্রধান অতিথি সৌরভ চ্যাটার্জি প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করেন।



এই উপলক্ষে স্কুলের ছাত্রছাত্রীরা দীর্ঘ এক মাস ধরে পরিশ্রম করে একটি বিশাল মডেল প্রদর্শনী আয়োজন করে, যেখানে বিভিন্ন বিজ্ঞান ও সামাজিক বিষয়ে তাদের সৃষ্টিশীল কাজ প্রদর্শিত হয়। প্রদর্শনীতে স্থান পেয়েছে বৈদ্যুতিন যন্ত্রপাতি, পরিবেশ সংক্রান্ত মডেল এবং ঐতিহাসিক ঘটনাবলী পুনর্নিমাণ। ছাত্রছাত্রীদের এই প্রচেষ্টা সকলের মন কেড়ে নেয়।


দুপুরে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান, যেখানে স্কুলের ছাত্রছাত্রী ও শিক্ষিকাগণ নৃত্য, গান এবং নাটকের মাধ্যমে তাদের প্রতিভা প্রদর্শন করেন। ‘রবীন্দ্রনাথের গান’, ‘দেশাত্মবোধক গান’ এবং ‘লোকনৃত্য’ পরিবেশনের মাধ্যমে মঞ্চ প্রায় জীবন্ত হয়ে ওঠে। শিক্ষার্থীদের পরিবেশনা দেখে অভিভাবকরা আবেগে আপ্লুত হয়ে পড়েন।


অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষকরাও উপস্থিত ছিলেন। তাঁরা তাদের বক্তব্যে নডিহা বীরভানপুর (শ্যামপুর) হাই স্কুলের শিক্ষাগত অগ্রগতি এবং সামাজিক দায়বদ্ধতার ভূয়সী প্রশংসা করেন। 



স্কুলের শিক্ষক ইনচার্জ আশীষ রায় তাঁর সমাপনী বক্তব্যে সমস্ত ছাত্রছাত্রী, শিক্ষক এবং অভিভাবকদের আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানান। তিনি বলেন, “আমাদের স্কুলের এই অর্জন সকলের সম্মিলিত প্রচেষ্টার ফল। আমরা আশা করি ভবিষ্যতেও আমরা এভাবেই এগিয়ে যাবো এবং সমাজে আমাদের স্কুলের নাম উজ্জ্বল রাখবো।”


উদযাপনটি শেষ হয় একটি মনোমুগ্ধকর আতশবাজির প্রদর্শনী এবং সবার জন্য আপ্যায়নের মাধ্যমে। এই সুবর্ণ জয়ন্তী উদযাপন নডিহা বীরভানপুর (শ্যামপুর) হাই স্কুলের ইতিহাসে একটি স্মরণীয় অধ্যায় হয়ে থাকবে।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies