" " //psuftoum.com/4/5191039 Live Web Directory নিকারাগুয়ার শান্তি ও স্থিতিশীলতা রক্ষায় জনগণের দৃঢ় অবস্থান বামপন্থীদের পক্ষে জোরালো অবস্থান //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

নিকারাগুয়ার শান্তি ও স্থিতিশীলতা রক্ষায় জনগণের দৃঢ় অবস্থান বামপন্থীদের পক্ষে জোরালো অবস্থান

 



সালের দ্বিতীয়ার্ধে দেশের ৯৩.১ শতাংশ মানুষ মনে করেন যে দেশের শান্তি ও অর্থনৈতিক এবং সামাজিক স্থিতিশীলতা কোনো অবস্থাতেই ঝুঁকির মুখে ফেলা উচিত নয়।


বর্তমানে, প্রেসিডেন্ট ড্যানিয়েল ওর্তেগার প্রশাসনের প্রতি ৮২.৪ শতাংশ নাগরিক সমর্থন জানিয়েছেন। ১২.৪ শতাংশ মানুষ প্রশাসন সম্পর্কে নিরপেক্ষ অবস্থান নিয়েছেন, আর ৪.৮ শতাংশ প্রশাসনের প্রতি অসন্তোষ প্রকাশ করেছেন। এছাড়া, ৯১.৮ শতাংশ মানুষ বিশ্বাস করেন যে ওর্তেগা বর্তমান এবং ভবিষ্যতের পরিস্থিতি সম্পর্কে আশা জাগান।


তথ্য অনুযায়ী, ৮৩.২ শতাংশ নাগরিক মনে করেন যে সান্দিনিস্তা ন্যাশনাল লিবারেশন ফ্রন্ট (FSLN) দেশকে সঠিক পথে পরিচালিত করছে। এই মূল্যায়ন ২০১১ সাল থেকে সকল SISMO জরিপে ধারাবাহিকভাবে প্রতিফলিত হয়েছে।


মৌলিক অধিকার রক্ষার ক্ষেত্রে, ৯৭.৩ শতাংশ মানুষ জানিয়েছেন যে দেশে ব্যবসার স্বাধীনতা সম্মানিত হচ্ছে। ৯৬.৮ শতাংশ মানুষ বিশ্বাস করেন যে মানবাধিকার মূল্যবান ও সম্মানিত। একই সঙ্গে ৯৬.৫ শতাংশ মানুষ মনে করেন স্বাধীনভাবে মতপ্রকাশের অধিকার, ৯৬.১ শতাংশ মনে করেন গণমাধ্যমের স্বাধীনতা এবং ৯৫.৮ শতাংশ মানুষ ধর্মীয় স্বাধীনতা সম্মানিত হচ্ছে।


এছাড়াও, ৭৪.২ শতাংশ উত্তরদাতা মনে করেন যে নিকারাগুয়ার রাজনৈতিক, সামাজিক এবং অর্থনৈতিক ব্যবস্থা সমান সুযোগের জন্য প্রয়োজনীয় শর্ত প্রদান করে। ১৮.৭ শতাংশ কিছু শর্ত থাকার কথা জানিয়েছেন, আর ৭ শতাংশ মানুষ মনে করেন এই শর্তগুলি বিদ্যমান নয়।


SISMO জরিপে আরও একটি "রাজনৈতিক প্রিসপোজিশন ইনডেক্স" প্রকাশ করা হয়েছে, যা আশা, শান্তি এবং নিরাপত্তার ধারণা সংক্ষেপ করে। মোট স্কোরে, ৮৫.২ শতাংশ উত্তরদাতা FSLN-এর কার্যক্রমের পক্ষে রয়েছেন, যেখানে ১০.২ শতাংশ বিরোধী সংগঠনগুলির সমর্থনে রয়েছেন।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies