" " //psuftoum.com/4/5191039 Live Web Directory দেশজুড়ে এসএফআইয়ের ছাত্র ধর্মঘট: কেন্দ্রীয় টেস্টিং এজেন্সি বাতিলের দাবি //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

দেশজুড়ে এসএফআইয়ের ছাত্র ধর্মঘট: কেন্দ্রীয় টেস্টিং এজেন্সি বাতিলের দাবি

 



নিট দুর্নীতির বিরুদ্ধে গোটা দেশজুড়ে যখন উত্তাল, সেই সময়ে বাম ছাত্র সংগঠন এসএফআইয়ের ডাকে আজ সারা ভারতজুড়ে ছাত্র ধর্মঘট সংঘটিত হলো।


এসএফআইয়ের তরফ থেকে দাবি করা হয়েছে অবিলম্বে কেন্দ্রীয় টেস্টিং এজেন্সিকে বাতিল করে সরকারের তরফ থেকে কমিটি গঠন করে ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ গড়ার কাজ করার। এছাড়াও পরীক্ষায় দুর্নীতি হয়েছে তার দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন তারা। সেই লক্ষ্যেই আজ গোটা দেশজুড়ে পালিত হল ধর্মঘট। দেশের বিভিন্ন প্রান্তে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সামনে পিকেটিং করতে দেখা যায় এসএফআই কর্মীদের। তাদের ধর্মঘটে সামিল হয়েছিলেন অনেক ছাত্রছাত্রী। তারা জানিয়েছেন, সরকার যেভাবে ছাত্রদের ভবিষ্যৎ নিয়ে ছিনিমিনি খেলছে, তার একটি প্রতিবাদ হওয়া দরকার। এসএফআইয়ের পাশে এসে দাঁড়িয়েছে বিভিন্ন ছাত্র সংগঠন। তারা বলেছেন, অবিলম্বে এই দুর্নীতি বন্ধ করে নতুন করে পরীক্ষা নেওয়ার, যেখানে ছাত্রছাত্রীরা তাদের ট্যালেন্ট সঠিকভাবে পর্যালোচনা করতে পারবে।



যদিও সরকারের পক্ষ থেকে দাবি করা হয়েছে, এই দুর্নীতির বিরুদ্ধে তারা সঠিক পদক্ষেপ নিয়েছে এবং বিভিন্ন জায়গায় প্রশাসনিক পদক্ষেপ নেওয়ার উদাহরণ তারা দেখিয়েছেন। তবে ছাত্র সংগঠন সন্তুষ্ট হচ্ছে না। তাদের বক্তব্য, যেভাবে দুর্নীতি হয়েছে, সেই দুর্নীতির বেড়াজাল অনেক অংশে বিস্তৃত হয়েছে যা ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ কলুষিত করছে। অবিলম্বে ন্যাশনাল টেস্টিং এজেন্সিকে বাতিল করে নতুন এজেন্সি গঠন করে এই পরীক্ষা শুরু করতে হবে।


দেশের বিভিন্ন প্রান্তে দুর্নীতির বিরুদ্ধে ব্যাপক প্রতিবাদ বিক্ষোভ সংগঠিত হচ্ছে। যদিও বাংলার ক্ষেত্রে ব্যাপারটা একটু অন্যরকম। এখানে শাসক দলের ছাত্রসংগঠন এই ধর্মঘটকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলেছেন এবং ধর্মঘটের বিরোধিতা করে তারা প্রচার চালিয়েছেন। যদিও এই ধর্মঘটের সমর্থনে নামা এসএফআইয়ের নেতাকর্মীদের পুলিশের বাধার মুখে পড়তে হয়েছে এবং বিভিন্ন জায়গায় পিকেটিং করতে গিয়ে পুলিশের হাতে গ্রেপ্তার বরণ করতে দেখা গেছে।



এসএফআইয়ের রাজ্য নেতৃত্ব কটাক্ষের সুরে বলেছেন, যখন দেশজুড়ে প্রতিবাদ হচ্ছে বিজেপি সরকারের শিক্ষানীতির বিরুদ্ধে, তখন বিজেপির বিরুদ্ধে থাকা একটি দল, যারা রাজ্যের শাসন ক্ষমতায় রয়েছে, তারা এই ধর্মঘট ভাঙতে উদ্যত হয়েছে। এটি থেকেই পরিষ্কার বোঝা যাচ্ছে, কেন্দ্রীয় সরকারকে হাত শক্ত করছে রাজ্যের তৃণমূল সরকার। তাই এই বিচারের বিরুদ্ধে তাদের লড়াই জারি আছে বাংলার বিভিন্ন প্রান্তে।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies