" " //psuftoum.com/4/5191039 Live Web Directory বাংলাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

বাংলাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

 


ঢাকা: বাংলাদেশে সাম্প্রতিক সহিংস ছাত্র বিক্ষোভের পরিপ্রেক্ষিতে দেশের সকল উচ্চ বিদ্যালয়, ইসলামিক মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র এম. এ. খায়ের এএফপিকে এ তথ্য জানিয়েছেন।

শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, "শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে, সকল উচ্চ বিদ্যালয়, কলেজ, ইসলামিক মাদ্রাসা এবং পলিটেকনিক ইনস্টিটিউট অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।"

সহিংসতার প্রেক্ষাপট

গত কয়েক দিনে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ছাত্র বিক্ষোভ চরম আকার ধারণ করে। বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে রাস্তায় নেমে আসা শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে অন্তত ছয়জন নিহত হয়েছেন। বিক্ষোভকারীরা বেশ কয়েকটি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানেও হামলা চালিয়েছে।

শিক্ষার্থীদের নিরাপত্তার প্রশ্ন

এম. এ. খায়ের বলেন, "শিক্ষার্থীদের নিরাপত্তা আমাদের প্রথম এবং প্রধান বিবেচ্য বিষয়। বর্তমান পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলা রাখার কোনো উপায় নেই। আমরা সকল অভিভাবক ও শিক্ষার্থীকে অনুরোধ করছি, তারা যেন ধৈর্য্য ধারণ করেন এবং পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত নিরাপদে থাকেন।"

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সম্ভাবনা

শিক্ষামন্ত্রী জানিয়েছেন, "আমরা পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি। যখনই পরিস্থিতি স্বাভাবিক হবে, তখনই শিক্ষাপ্রতিষ্ঠানগুলো আবার খোলা হবে। শিক্ষার্থীদের পড়াশোনার ক্ষতি পুষিয়ে দিতে আমরা সবরকম ব্যবস্থা গ্রহণ করব।



Top Post Ad

Below Post Ad

Hollywood Movies