" " //psuftoum.com/4/5191039 Live Web Directory সুইজারল্যান্ডে 'ডেথ ক্যাপসুল' নিষিদ্ধ করার ঐতিহাসিক সিদ্ধান্ত //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

সুইজারল্যান্ডে 'ডেথ ক্যাপসুল' নিষিদ্ধ করার ঐতিহাসিক সিদ্ধান্ত




সুইজারল্যান্ডের প্রসিকিউটররা একটি ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছেন, যেখানে সহায়ক আত্মহত্যার জন্য ডিজাইন করা 'ডেথ ক্যাপসুল' নিষিদ্ধ করা হয়েছে, যা প্রথমবার ব্যবহার করার পূর্বে নিষিদ্ধ করা হয়।

এটি 'সারকো' নামে পরিচিত, যা সরকোফেগাসের সংক্ষিপ্ত রূপ। এই যন্ত্রটি ইউথেনেশিয়া রোগীদের একটি বোতাম চাপলে 'কয়েক সেকেন্ডের মধ্যে' মৃত্যু ঘটতে পারে, এমনটি বলেছে এক্সিট সুইজারল্যান্ড, যারা এটি তৈরি করেছে।

এই যন্ত্রটি 'ইউথেনেশিয়ার টেসলা' নামে পরিচিত এবং এটি নাইট্রোজেন দ্বারা পূর্ণ হয়, যা অক্সিজেনের অভাবে ব্যবহারকারীকে অচেতন করে দেয় এবং তারপর মৃত্যু ঘটে।

ডঃ ফিলিপ নিটশকে, যিনি সহায়ক মৃত্যুর জন্য প্রবল সমর্থক, এই যন্ত্রটি তৈরি করেছেন এবং দাবি করেছেন যে এটি তার ব্যবহারকারীদের দ্রুত এবং বেদনাহীনভাবে মৃত্যুর সাহায্য করবে।

সুইজারল্যান্ডের শাফহাউজেন ক্যান্টনের প্রসিকিউটররা বলেছে, এই ক্যাপসুল ব্যবহার করতে কাউকে সহায়তা করলে প্রায় পাঁচ বছরের কারাদণ্ড হতে পারে, যেমনটি সুইস মিডিয়াতে রিপোর্ট করা হয়েছে। পাবলিক প্রসিকিউটর পিটার স্টিচার নিটশকের বিরুদ্ধে 'স্বার্থপর কারণে আত্মহত্যার প্ররোচনা এবং সহায়তা' করার জন্য 'গুরুতর পরিণতি'র হুমকি দিয়েছেন।

স্টিচার উল্লেখ করেছেন, "হত্যার পদ্ধতি সম্পর্কে কোনো নির্ভরযোগ্য তথ্য নেই। মৃত্যুর প্রক্রিয়ায় কোন যান্ত্রিক প্রক্রিয়ার উপর কার নিয়ন্ত্রণ রয়েছে তা সম্পূর্ণভাবে অজানা।"

ডঃ নিটশকে ১০ জুন ঘোষণা করার পর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল যে সারকো সুইজারল্যান্ডে 'কয়েক সপ্তাহের মধ্যে' ব্যবহৃত হতে চলেছে। তিনি বলেন, "এই যন্ত্রটি যেকোনো জায়গায় টেনে নেওয়া যেতে পারে মৃত্যু ঘটানোর জন্য। এটি একটি মনোরম বাইরের পরিবেশে বা উদাহরণস্বরূপ একটি সহায়ক আত্মহত্যা সংগঠনের প্রাঙ্গণে হতে পারে।"

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies