" " //psuftoum.com/4/5191039 Live Web Directory পাপুয়া নারী ও শিশুর সুরক্ষা নিয়ে আলোচনা করবেন মন্ত্রী বিনতাং পুসপায়োগা //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

পাপুয়া নারী ও শিশুর সুরক্ষা নিয়ে আলোচনা করবেন মন্ত্রী বিনতাং পুসপায়োগা



নারী ক্ষমতায়ন ও শিশু সুরক্ষা (PPPA) মন্ত্রী বিনতাং পুসপায়োগা ২০২৪ জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে জয়াপুরা, পাপুয়াতে পাপুয়া নারী ও শিশু সুরক্ষার জন্য আইনি ভিত্তি প্রণয়নের বিষয়ে আলোচনা করবেন।


জয়াপুরা জেলা পিপিপিএ অফিসের প্রধান মিরিয়াম সৌমিলেনা রবিবার জয়াপুরায় জানিয়েছেন, মন্ত্রী পাপুয়া প্রদেশে পাপুয়া জনগণের পরিষদের (MRP) আমন্ত্রণে আসবেন।তার মতে, পুসপায়োগা সোমবার (২২ জুলাই) সেন্তানি বিমানবন্দরে অবতরণ করার পর এমআরপি প্রতিনিধিদের এবং পাপুয়া প্রদেশের ভারপ্রাপ্ত গভর্নর মুহাম্মদ রুমাসুকুন সহ বেশ কয়েকজন স্থানীয় নেতাদের সাথে বৈঠক করবেন।



তিনি আরও বলেন, এই বৈঠকটি পাপুয়া নারী ও শিশুদের ভবিষ্যৎ এবং তাদের বর্তমান যুগের দ্রুত পরিবর্তনের মধ্যে সহায়তা করার উপায় নিয়ে আলোচনা করবে।সৌমিলেনা আরও জানান, এমআরপি এমন একটি আইনি উপকরণ তৈরি করতে চায় যা পাপুয়াতে নারী ও শিশুদের জন্য উচ্চতর স্তরের নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করবে।


তিনি বলেন, "আমরা সবাই জানি যে পাপুয়াতে এমন কঠোর রীতিনীতি রয়েছে যা একজন পুরুষকে পণপ্রদান করার পর তার কনের সাথে যা খুশি তা করার অনুমতি দেয়।"এই প্রেক্ষিতে, তিনি বলেন, এমআরপি, পাপুয়া জনগণের একটি প্রতিনিধিত্বকারী সংস্থা হিসেবে, পাপুয়া নারী ও শিশুদের অধিকার রক্ষার জন্য একটি আইনি ভিত্তি তৈরি করার উপায় খুঁজছে।"নারী ও শিশু সুরক্ষার প্রত্যাশিত আইনি ভিত্তি নিয়ে আলোচনার পাশাপাশি, বৈঠকে পাপুয়াতে ক্ষমতায়ন এবং শিশুর পুষ্টিহীনতার বিষয়গুলিও আলোচনা করা হবে," তিনি মন্তব্য করেন।



এর আগে জানা গেছে, প্রেসিডেন্ট জোকো উইদোদো পাপুয়া ৪০তম জাতীয় শিশু দিবসের প্রধান উদযাপন অনুষ্ঠান উদ্বোধন করতে মঙ্গলবার (২৩ জুলাই) জয়াপুরা জেলার পাপুয়া ব্যাংকিত স্টেডিয়ামে উড়ে যাবেন।অনুষ্ঠানের আঞ্চলিক কমিটির চেয়ারপার্সন ক্রিশ্চিয়ান সোলিহাইত শনিবার (২০ জুলাই) জানান, স্টেডিয়ামের বাইরে ১,০০০ শিশু রাষ্ট্রপতি এবং তার সফরসঙ্গীদের স্বাগত জানাবে। মোট ৭,০০০ শিশু জাতীয় অনুষ্ঠানে অংশগ্রহণ করবে।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies