" " //psuftoum.com/4/5191039 Live Web Directory নিউ জার্সির সেনেটর বব মেনেনডেজ দুর্নীতির মামলায় দোষী সাব্যস্ত //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

নিউ জার্সির সেনেটর বব মেনেনডেজ দুর্নীতির মামলায় দোষী সাব্যস্ত


                                       ফটো: সেন. রবার্ট মেনেনডেজ 16 জুলাই, 2024, নিউ ইয়র্ক সিটিতে তার বিচারের সময় রায় পড়ার পরে আদালত ত্যাগ করেন। (ব্রেন্ডন ম্যাকডার্মিড/রয়টার্স)

নিউ জার্সির ডেমোক্র্যাট দলের সেনেটর বব মেনেনডেজ (Senator Bob Menendez) দুর্নীতি (corruption) মামলায় দোষী সাব্যস্ত (convicted) হয়েছেন। অভিযোগে বলা হয়েছে, তিনি হাজার হাজার ডলার তছরুপ (embezzlement) করেছেন এবং গুপ্তচরবৃত্তির (espionage) সঙ্গেও জড়িত ছিলেন।

নিউ ইয়র্কের ফেডারেল কোর্ট (federal court) জানিয়েছে, মেনেনডেজ তার রাজনৈতিক প্রভাব ব্যবহার করে ডলার, সোনার বার এবং জমি হাতানোর (bribery and land acquisition) মতো ঘটনায় জড়িত ছিলেন। এই মামলায় আরো তিন ব্যবসায়ীকে দোষী সাব্যস্ত করেছে আদালত।

মেনেনডেজ অভিযোগ করেছেন যে তিনি দোষী নন এবং তার দোষী সাব্যস্ততার বিরুদ্ধে আপিল (appeal) করবেন। মঙ্গলবার আদালতের বাইরে তিনি বলেন, "আমি কখনও আমার শপথ ভঙ্গ করিনি। আমি আমার দেশের জন্য একজন দেশপ্রেমিক ছাড়া আর কিছুই ছিলাম না।"

সংখ্যাগরিষ্ঠ নেতা সেন চাক শুমার (Senate Majority Leader Chuck Schumer) এবং নিউ জার্সির সেনেটর কোরি বুকার (Senator Cory Booker) ও গভর্নর ফিল মারফি (Governor Phil Murphy) মেনেনডেজের অবিলম্বে পদত্যাগের (resignation) আহ্বান জানিয়েছেন। যদি মেনেনডেজ পদত্যাগ না করেন, মারফি বলেছেন যে তিনি তাকে বহিষ্কারের জন্য মার্কিন সেনেটকে আহ্বান জানাবেন।

                                  ফটো: সেন. বব মেনেনডেজ ম্যানহাটনের ফেডারেল আদালত ছেড়ে চলে গেছেন, নিউইয়র্কে তার বিচারের সময় সাক্ষীর সাক্ষ্য শোনার পর, জুন 10, 2024। (স্টিফান জেরেমিয়া/এপি)

মেনেনডেজের বিরুদ্ধে ২৯ অক্টোবর সাজা দেওয়া হবে এবং কয়েক দশক ধরে কারাগারে থাকার সম্ভাবনা রয়েছে। দোষী সাব্যস্ত হওয়া সত্ত্বেও মেনেনডেজকে পদত্যাগ করতে হবে না, যদিও তাকে সেনেট থেকে বহিষ্কার করা যেতে পারে।

এই ঘটনার ফলে ডেমোক্র্যাট দলের মধ্যে চরম অস্বস্তি দেখা দিয়েছে, বিশেষ করে আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনের (presidential election) আগে।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies