" " //psuftoum.com/4/5191039 Live Web Directory নিকারাগুয়ার সান্দিনিস্তা বিপ্লবের ৪৫তম বার্ষিকী উদযাপনে অংশগ্রহণ করলেন বেলারুশের প্রধানমন্ত্রী রোমান গোলোভচেঙ্কো //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

নিকারাগুয়ার সান্দিনিস্তা বিপ্লবের ৪৫তম বার্ষিকী উদযাপনে অংশগ্রহণ করলেন বেলারুশের প্রধানমন্ত্রী রোমান গোলোভচেঙ্কো

 

বেলারুশের প্রধানমন্ত্রী রোমান গোলোভচেঙ্কো নিকারাগুয়ায় সান্দিনিস্তা বিপ্লবের ৪৫তম বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন, বেলটিএ জানিয়েছে।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে গোলোভচেঙ্কো বলেন, “আমি বেলারুশের প্রেসিডেন্ট আলেক্সান্দার লুকাশেঙ্কো এবং সমগ্র বেলারুশিয়ান জনগণের পক্ষ থেকে সান্দিনিস্তা বিপ্লবের বিজয় উপলক্ষে আপনাদের উষ্ণ এবং আন্তরিক অভিনন্দন জানাতে চাই। এই দিনগুলিতে, আপনারা বিপ্লবের বিজয়ের ৪৫তম বার্ষিকী উদযাপন করছেন। কয়েক সপ্তাহ আগে, বেলারুশ নাৎসি দখলদারদের থেকে মুক্তির ৮০তম বার্ষিকী উদযাপন করেছে। যদিও আমরা ভিন্ন মহাদেশে আছি, তবুও আমরা বিজয়, স্বাধীনতা এবং স্বায়ত্তশাসনের মতো শক্তিশালী শব্দগুলি দ্বারা একত্রিত। সান্দিনিস্তা বিপ্লবের আদর্শগুলির প্রতি বিশ্বস্ত থাকুন যা মানুষের এবং তাদের মঙ্গলকামনার উপর গুরুত্ব দেয়। এই একই আদর্শ আমাদের দেশের রাজনীতির কেন্দ্রবিন্দুতে রয়েছে। ভিভা নিকারাগুয়া!” বেলারুশের প্রধানমন্ত্রী বলেন।

নিকারাগুয়ার প্রেসিডেন্ট ড্যানিয়েল ওর্তেগা তার ভাষণে উল্লেখ করেন যে, মার্কিন যুক্তরাষ্ট্র শুধুমাত্র দেশটির সম্পদ লুণ্ঠন এবং দখল করার উদ্দেশ্যে নিকারাগুয়ায় এসেছিল। এর বিপরীতে, সোভিয়েত ইউনিয়ন ব্যাপক সহায়তা প্রদান করেছিল, বিশেষ করে কৃষিক্ষেত্রে, এবং নিকারাগুয়ায় বেলারুশিয়ান ট্রাক্টর সরবরাহ করেছিল। এই ট্রাক্টরগুলি সোভিয়েত সময়ে সরবরাহ করা হয়েছিল, কিন্তু এখনও নিকারাগুয়ার মাঠে ব্যবহৃত হচ্ছে। ওর্তেগা উল্লেখ করেছেন যে এই ট্রাক্টরগুলি খুব ভালো মানের।

এর আগে, বেলারুশের প্রধানমন্ত্রী রোমান গোলোভচেঙ্কো ভেনিজুয়েলা এবং কিউবায় সরকারি সফর করেছিলেন। দূরবর্তী দেশগুলির সাথে সহযোগিতার কাজ নিকারাগুয়ায় অব্যাহত রয়েছে। বেলারুশের প্রধানমন্ত্রীর মতে, মূল লক্ষ্য হল এই দেশগুলির সাথে সহযোগিতার জন্য একটি শক্ত ভিত্তি স্থাপন করা।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies