" " //psuftoum.com/4/5191039 Live Web Directory ঘূর্ণিঝড়ের দাপটে টেক্সাস বিপর্যস্ত বহু মানুষ গৃহহীন //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

ঘূর্ণিঝড়ের দাপটে টেক্সাস বিপর্যস্ত বহু মানুষ গৃহহীন

                   

মৌসুমের প্রথম ক্যাটাগরি ৫ ঘূর্ণিঝড় হিসেবে বেরিল, টেক্সাসের উপকূলীয় শহর মাতাগর্দাকে মারাত্মক ঝড়ের ঢেউ এবং ভারী বৃষ্টির সাথে আঘাত করার পরে দুর্বল হয়ে পড়ে। যুক্তরাষ্ট্রের জাতীয় ঘূর্ণিঝড় কেন্দ্র (এনএইচসি) জানিয়েছে, ঝড়টি হিউস্টনের উপর দিয়ে অতিক্রম করেছে এবং টেক্সাস, লুইজিয়ানা ও আরকানসাসে টর্নেডো সৃষ্টি হতে পারে এমন পরিস্থিতি তৈরি করেছে।


যদিও ঝড়টি দ্রুত দুর্বল হয়ে পড়বে বলে আশা করা হচ্ছে, গত সপ্তাহে এটি জ্যামাইকা, গ্রেনাডা এবং সেন্ট ভিনসেন্ট এবং দ্য গ্রেনাডিন্সে ধ্বংসযজ্ঞ সৃষ্টি করেছে। ক্যারিবিয়ান ও টেক্সাসে এ পর্যন্ত অন্তত ১২ জনের মৃত্যু হয়েছে।


টেক্সাসে, হিউস্টন এলাকায় সোমবার দুটি ঘটনায় একটি ৫৩ বছর বয়স্ক পুরুষ এবং ৭৪ বছর বয়স্ক এক মহিলার মৃত্যু হয়েছে যখন তাদের বাড়ির উপর গাছ পড়ে যায়। স্থানীয় কর্মকর্তাদের মতে, তৃতীয় একজন পানিতে ডুবে মারা গেছে। রাজ্যের বৃহত্তম তেল ও প্রাকৃতিক গ্যাস উৎপাদনকারী স্থানে তেল শোধন কার্যক্রম ধীর হয়েছে এবং কিছু উৎপাদন স্থল সরিয়ে নেওয়া হয়েছে। এনএইচসি জানিয়েছে, "টেক্সাসের অংশে জীবনহানিকর ঝড়ের ঢেউ এবং ভারী বৃষ্টি চলছে। উপকূলে ক্ষতিকর বাতাস বইছে, এবং শক্তিশালী বাতাস অভ্যন্তরে অগ্রসর হচ্ছে।"


ঝড়ের আগাম সতর্কতায়, বাসিন্দারা জানালায় বোর্ড লাগানো এবং জ্বালানি ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী সংগ্রহে ব্যস্ত হয়ে পড়েছিল। দিনের প্রথমভাগে শক্তিশালী বাতাস এবং প্রবল বৃষ্টিতে গ্যালভেস্টন, সার্জেন্ট, লেক জ্যাকসন এবং ফ্রিপোর্ট শহর ও শহরতলিতে ঝড় বয়ে গেছে, যা টেলিভিশন ফুটেজে দেখানো হয়েছে। সকালে, ঝড়ের সবচেয়ে খারাপ অংশ অতিক্রান্ত হলে, হিউস্টনে অনেক পড়ে থাকা গাছ রাস্তা বন্ধ করে দেয় এবং প্রবল বাতাস এবং কিছু রাস্তার প্লাবনের কারণে প্রধান মহাসড়কের লেন অচল হয়ে পড়ে। শহরটি প্লাবিত এলাকাগুলোকে ব্যারিকেড করেছে।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies