" " //psuftoum.com/4/5191039 Live Web Directory মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি নির্বাচনে চমক: বাইডেনের সরে যাওয়া, কমলা হ্যারিসের নতুন সম্ভাবনা //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি নির্বাচনে চমক: বাইডেনের সরে যাওয়া, কমলা হ্যারিসের নতুন সম্ভাবনা



মার্কিন যুক্তরাষ্ট্রের আসন্ন রাষ্ট্রপতি নির্বাচন চমক এবং নাটকীয়তায় ভরা। দক্ষিণপন্থী ভাবনা এবং অভিবাসী বিরোধী প্রচার নিয়ে নির্বাচনী মাঠে নামছেন অনেক প্রার্থী। ডেমোক্রেট দলের রাষ্ট্রপতি পদপ্রার্থী জো বাইডেন জাতীয় বিতর্ক সভায় প্রেসিডেন্ট ট্রাম্পকে ব্যক্তিগত আক্রমণ করায় তার সমর্থন কমতে শুরু করে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে অনেকেই বলতে থাকেন যে তার বয়স এই লড়াইয়ে তাকে পিছিয়ে দিচ্ছে।

সম্প্রতি ট্রাম্পের উপর প্রাণঘাতী আক্রমণ রাজনৈতিক সমীকরণ পরিবর্তন করেছে। বাইডেন কল্পনা করতে পারেননি যে এই লড়াইয়ে টিকে থাকতে গেলে তাকে সরে দাঁড়াতে হবে। অবশেষে গতকাল তিনি এক্স হ্যান্ডেলে ঘোষণা করেন যে তিনি রাষ্ট্রপতি নির্বাচন থেকে সরে আসছেন।

বাইডেনের সরে যাওয়ার ফলে ভারতীয় বংশভূত উপরাষ্ট্রপতি কমলা হ্যারিসের রাষ্ট্রপতি নির্বাচনে লড়াইয়ের সুযোগ তৈরি হয়েছে। ডেমোক্রেট দলের কনভেনশনে কমলা হ্যারিসের নাম প্রস্তাব করেছেন প্রাক্তন রাষ্ট্রপতি বিল ক্লিনটন এবং হিলারি ক্লিনটন। প্রাক্তন রাষ্ট্রপতি বারাক ওবামা বাইডেনের সরে যাওয়া সমর্থন করেছেন, যদিও কমলা হ্যারিসের পক্ষে এখনো কোনো মতামত দেননি।

টেক্সাসে ডেমোক্রেট দলের কনভেনশন অনুষ্ঠিত হবে, যেখানে কমলা হ্যারিসের নামে সিলমোহর লাগানো হতে পারে। ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ডেমোক্র্যাটিক মনোনয়ন চাইবেন এবং জো বাইডেনকে রেস থেকে সরে দাঁড়ানোর জন্য ধন্যবাদ জানিয়েছেন।

"আমি রাষ্ট্রপতির অনুমোদন পেয়ে সম্মানিত এবং আমার উদ্দেশ্য হল এই মনোনয়ন অর্জন করা এবং জয়লাভ করা," বলেছেন ভাইস প্রেসিডেন্ট।

বাইডেন তার প্রচার শেষ করার সিদ্ধান্ত ঘোষণা করেন মাত্র কয়েক ঘণ্টা আগে। "যদিও এটি আমার পুনর্নির্বাচনের উদ্দেশ্য ছিল, আমি বিশ্বাস করি যে আমার পদত্যাগ করা এবং আমার বাকি মেয়াদের জন্য রাষ্ট্রপতি হিসাবে আমার দায়িত্ব পালনের উপর সম্পূর্ণ মনোযোগ দেওয়া আমার দল এবং দেশের সর্বোত্তম স্বার্থে," বাইডেন বলেন।

কমলা হ্যারিস ডেমোক্র্যাটিক সিনেটরদের বেশ কয়েকটি মূল প্রাথমিক অনুমোদন পেয়েছেন। পেনসিলভানিয়ার সিনেটর বব কেসি বলেন, "তিনি কমান্ডার-ইন-চীফ হতে প্রস্তুত এবং এই মুহূর্তে দেখা করার জন্য সেরা ব্যক্তি।"

বাইডেন-হ্যারিস প্রচারাভিযান এখন ফেডারেল নির্বাচন কমিশনের কাছে তার প্রধান কমিটির নাম "হ্যারিস ফর প্রেসিডেন্ট" করার জন্য আবেদন করেছে।

এদিকে, রাষ্ট্রপতি গত সপ্তাহে COVID-19 সংক্রমণের পরে ডেলাওয়্যারের তার সৈকত বাড়িতে স্ব-বিচ্ছিন্ন অবস্থায় রয়েছেন। ৩৭ জন গণতান্ত্রিক এবং স্বতন্ত্র আইন প্রণেতা প্রকাশ্যে রাষ্ট্রপতিকে অন্য প্রার্থীর কাছে মশাল দেওয়ার জন্য আহ্বান করার পরে বাইডেনের এই সিদ্ধান্ত আসে।


Top Post Ad

Below Post Ad

Hollywood Movies