" " //psuftoum.com/4/5191039 Live Web Directory বুদ্ধদেব ভট্টাচার্যের স্মরণসভায় বামপন্থী আন্দোলনের নতুন শপথ //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

বুদ্ধদেব ভট্টাচার্যের স্মরণসভায় বামপন্থী আন্দোলনের নতুন শপথ

 


বামপন্থী আন্দোলনের অন্যতম নেতা, বুদ্ধদেব ভট্টাচার্যের মৃত্যুতে যেন এক অধ্যায়ের সমাপ্তি ঘটেছে। তার রাজনৈতিক জীবন ছিল সংগ্রাম ও সাধনার এক অনন্য দৃষ্টান্ত। তার হাত ধরে একসময় বাংলা নতুন স্বপ্ন দেখেছিল, সেই স্বপ্নগুলো আজ ভেঙে গেছে। শিল্প সম্ভাবনাময় পরিস্থিতির বদল ঘটিয়েছিলেন তিনি, কিন্তু বর্তমানে বাংলায় নতুন শিল্প আসার প্রবণতা প্রায় নেই। শ্বাসজনিত সমস্যায় আক্রান্ত হয়ে তিনি পরপারে পাড়ি দিয়েছেন।


তবে তার স্মৃতি, লড়াই এবং স্বপ্ন আজও অঙ্গীকারবদ্ধ করছে রাজ্যের বামপন্থী আন্দোলনের নেতা-কর্মীদের। আগামীকাল, ২২ তারিখ, নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তার স্মরণসভা অনুষ্ঠিত হতে চলেছে। এই স্মরণসভাকে শপথ সভায় রূপান্তরিত করতে চায় সিপিআইএম রাজ্য কমিটি। তাদের মতে, বর্তমান রাজ্য গভীর অস্থির সময়ের মধ্যে দিয়ে চলছে। পালাবদলের পর থেকে একের পর এক নারী নির্যাতনের ঘটনা ঘটে চলেছে। এই পরিস্থিতিতে, বুদ্ধদেবের স্বপ্ন বাস্তবায়নের লড়াইয়ে শপথ নিতে চাইছেন বামপন্থী নেতা-কর্মীরা।



স্মরণসভায় বুদ্ধদেবের লেখা বইগুলি নিয়ে জোর প্রস্তুতি চলছে। তার লেখা বইগুলির পুনর্মুদ্রণ শুরু হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে, এই সভা এক বৃহৎ সমাবেশে পরিণত হবে। রাজনৈতিক মহলের ধারণা, বুদ্ধদেব ভট্টাচার্যের মৃত্যুর পর নতুন করে শপথের জন্ম হয়েছে, যা একটি সুন্দর বাংলা গড়ার অঙ্গীকার।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies