" " //psuftoum.com/4/5191039 Live Web Directory "দুর্গাপুরে ১৩ই আগস্ট: গণতন্ত্রের ওপর আঘাতের কালো দিন স্মরণে সিপিআইএমের প্রতিবাদ সভা" //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

"দুর্গাপুরে ১৩ই আগস্ট: গণতন্ত্রের ওপর আঘাতের কালো দিন স্মরণে সিপিআইএমের প্রতিবাদ সভা"

 



দুর্গাপুরের ১৩ই আগস্ট, ২০১৭ একটি কালো দিন হিসেবে স্মরণীয় হয়ে আছে। এই দিনে দুর্গাপুরে গণতন্ত্রের ওপর ভয়াবহ আঘাত নেমে এসেছিল। দুর্গাপুর পৌরসভা নির্বাচনের সময় তৃণমূল কংগ্রেসের মদদে কয়লা মাফিয়া এবং দুষ্কৃতীরা দুর্গাপুরের শান্তিপ্রিয় মানুষদের আতঙ্কিত করেছিল। সেই দিনটির সকাল থেকেই ভোটকেন্দ্রগুলোতে লুটপাট ও ভোটারদের ওপর হামলা চলে, যার ফলে ভোটের প্রক্রিয়াটি প্রহসনে পরিণত হয়েছিল। 


বামপন্থীরা সেই সময় এই অবৈধ পৌরভোটের বিরুদ্ধে কড়া অবস্থান নেয় এবং আজও দুর্গাপুরের মানুষ এই ঘটনার স্মরণে প্রতিবাদ করে যাচ্ছে। প্রতিবছরের মতো এবারও সিপিআইএমের পক্ষ থেকে দুর্গাপুরে এক বিশাল জনসভা আয়োজন করা হয়। আজকের সভায় উপস্থিত ছিলেন ছাত্রনেতা সুজন ভট্টাচার্য, যিনি বলেন যে রাজ্যের গণতন্ত্রকে কণ্ঠরোধ করা হচ্ছে এবং মা-বোনদের ইজ্জত রাস্তায় ভূলুণ্ঠিত হচ্ছে। 



তিনি আরও উল্লেখ করেন, তৃণমূল কংগ্রেসের মদদে সমাজবিরোধীদের দৌরাত্ম্যে পশ্চিমবঙ্গে একের পর এক নারী নির্যাতনের ঘটনা ঘটছে, যার মধ্যে আরজিকরে এক মহিলা চিকিৎসকের গণধর্ষণের ঘটনাটি রাজ্যকে আন্দোলিত করেছে। 


আজকের এই সমাবেশটি গণতন্ত্র বাঁচানোর লড়াই এবং মা-বোনদের সুরক্ষার দাবিতে একটি মাইলফলক হয়ে থাকবে। সমাবেশের শেষে, প্রচুর মানুষ শামিল হন এবং তিলোত্তমা নামক প্রতীকী একটি মোমবাতি প্রজ্জ্বলন করে বর্তমান সরকারের পতনের অঙ্গীকার করেন। সিপিএমের নেতৃবৃন্দ পুলিশ মন্ত্রীর পদত্যাগের দাবি তোলেন এবং পুলিশের চরম ব্যর্থতার সমালোচনা করেন।



Top Post Ad

Below Post Ad

Hollywood Movies