" " //psuftoum.com/4/5191039 Live Web Directory চিকিৎসাকর্মীদের সুরক্ষায় অবিলম্বে আইন প্রণয়নের দাবি সিপিআই(এম)-এর //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

চিকিৎসাকর্মীদের সুরক্ষায় অবিলম্বে আইন প্রণয়নের দাবি সিপিআই(এম)-এর

 




১৯ আগস্ট, ২০২৪: ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)-এর পলিট ব্যুরো চিকিৎসাকর্মীদের সুরক্ষায় অবিলম্বে একটি আইন প্রণয়নের দাবি জানিয়েছে। পশ্চিমবঙ্গের আর জি কর হাসপাতালের এক যুবতী চিকিৎসকের নৃশংস ধর্ষণ ও হত্যার ঘটনায় চিকিৎসকরা স্বতঃস্ফূর্তভাবে আন্দোলনে নামেন। এই প্রতিবাদ শুধুমাত্র নির্যাতিতার প্রতি সংহতি প্রকাশ নয়, বরং চিকিৎসকদের প্রতি নিরাপত্তাহীন পরিবেশের বিরুদ্ধে ক্ষোভের বহিঃপ্রকাশ। দেশের মানুষের মধ্যে এই প্রতিবাদ ব্যাপক সমর্থন পেয়েছে।


সিপিআই(এম) সরকারের এই বিষয়ে উদাসীনতা নিয়ে প্রশ্ন তুলে বলে, কেন্দ্রীয় সরকারের উচিত অবিলম্বে একটি সমন্বিত আইন প্রণয়ন করা। তৃণমূল সরকারের ভূমিকা নিয়েও সমালোচনা করে তারা। সরকারের প্রতিক্রিয়া হিসেবে শুধুমাত্র একটি কমিটি গঠনের আশ্বাস দেওয়া হয়েছে, যা সমস্যার সমাধান করতে দেরি করবে বলে তাদের দাবি। সিপিআই(এম) জানায়, চিকিৎসকদের পরামর্শ নিয়ে আইনটি দ্রুত প্রণয়ন করা উচিত।


সুপ্রিম কোর্ট এই মামলায় স্বতঃপ্রণোদিত হয়ে নজর দিয়েছে। তবে আইন প্রণয়নের দায়িত্ব কেন্দ্রীয় সরকারের ওপর বর্তায়। পশ্চিমবঙ্গ সরকার বিচার প্রক্রিয়াকে ব্যাহত করার চেষ্টা করছে বলে অভিযোগ করা হয়েছে। নির্যাতিতার পিতার বক্তব্যের ভিত্তিতে সিপিআই(এম) দাবি করেছে যে, এই ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে রাজ্য সরকার।


তাদের বিবৃতিতে, সিপিআই(এম) কেন্দ্রীয় সরকারের কাছে দ্রুত আইন প্রণয়নের আবেদন জানিয়েছে এবং পশ্চিমবঙ্গ সরকারের অপরাধ ঢাকতে অপরাধীদের মদত দেওয়ার প্রচেষ্টা নিয়ে কড়া সমালোচনা করেছে।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies