" " //psuftoum.com/4/5191039 Live Web Directory অল ইন্ডিয়া কাউন্সিল সভার প্রস্তুতি উপলক্ষে দুর্গাপুরে আলোচনা সভা অনুষ্ঠিত //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

অল ইন্ডিয়া কাউন্সিল সভার প্রস্তুতি উপলক্ষে দুর্গাপুরে আলোচনা সভা অনুষ্ঠিত

 


দুর্গাপুর: আগামী ৯ আগস্ট থেকে শুরু হতে চলেছে সিআইটিইউ অল ইন্ডিয়া কাউন্সিল সভা, যা ভারতের বিভিন্ন রাজ্য থেকে শ্রমিক সংগঠনের প্রতিনিধিদের উপস্থিতিতে অনুষ্ঠিত হবে। এই সভার প্রস্তুতির অংশ হিসেবে  দুর্গাপুরের ইস্পাত অঞ্চলে একটি মনোজ্ঞ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।সভায় সংগীত পরিবেশন করেন সেতু সাংস্কৃতিক শাখা।



সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শ্রমিক নেতা সাত্যকী রায়। প্রবল বর্ষণের মধ্যেও সিআইটিইউ কর্মী-সমর্থকরা হলঘরটি ভর্তি করেন। সভার শুরুতে সত্যকি রায়কে সংবর্ধিত করেন এবং ইস্পাত আন্দোলনের বই তুলে দেন দুর্গাপুরের প্রাক্তন মহানাগরিক ও প্রাক্তন শ্রমিক নেতা রথীন রায়। সভায় উপস্থিত ছিলেন প্রাক্তন বিধায়ক বিপ্রেন্দু চক্রবর্তী।

 

সভায় সভাপতিত্ব করেন সিআইটিইউ রাজ্য কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য ও ইস্পাত আন্দোলনের অন্যতম নেতৃত্ব বিশ্বরূপ বন্দ্যোপাধ্যায়। এছাড়াও সিআইটিইউ কেন্দ্রীয় কমিটির সদস্য ললিত মোহন মিত্রও বক্তব্য রাখেন। 



সাত্যকি তার বক্তব্যে বর্তমান সময়ে শ্রমিকশ্রেণীর সংকট নিয়ে আলোচনা করেন। তিনি উল্লেখ করেন যে প্রযুক্তির অত্যধিক ব্যবহারের ফলে শ্রমিকদের সংখ্যা কমছে এবং শ্রমশক্তি বিপন্ন হচ্ছে। তিনি বলেন, বর্তমান সরকার বড় বড় শিল্পপতিদের স্বার্থ রক্ষায় বেশি আগ্রহী এবং শ্রমিকদের অধিকার খর্ব করার জন্য বিভিন্ন কালাকানুন প্রণয়ন করছে।



তিনি আরো বলেন, সিআইটিইউ এর ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে শ্রমিক শ্রেণীর অধিকার সুরক্ষার চেষ্টা করছে এবং প্রযুক্তির যথেচ্ছ ব্যবহারের বিরুদ্ধেও রাস্তায় নামছে। সত্যকি  দুর্গাপুর ইস্পাত অঞ্চলের শ্রমিক আন্দোলনের প্রশংসা করেন এবং বলেন, বিভিন্ন রাজনৈতিক মতভেদের পরেও শ্রমিকদের অধিকার সুরক্ষার জন্য এই আন্দোলন ধারাবাহিকভাবে চলছে।



সভা শেষে সত্যকী রায় সমস্ত শ্রমিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান এবং ৯ আগস্টের অল ইন্ডিয়া কাউন্সিল সভাকে সফল করার ডাক দেন।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies