" " //psuftoum.com/4/5191039 Live Web Directory প্রতিবন্ধী সম্মিলনী দুর্গাপুর শাখার উদ্যোগে অনুষ্ঠিত হলো চক্ষু পরীক্ষা শিবির //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

প্রতিবন্ধী সম্মিলনী দুর্গাপুর শাখার উদ্যোগে অনুষ্ঠিত হলো চক্ষু পরীক্ষা শিবির

  



দুর্গাপুরের প্রতিবন্ধী সম্মিলনী শাখার উদ্যোগে এবং স্থানীয় নেতাজি আই হাসপাতালের সহযোগিতায় আজ আয়োজিত হয় এক বিশেষ চক্ষু পরীক্ষা শিবির। সম্মিলনীর নিজস্ব অফিসে আয়োজিত এই শিবিরে উপস্থিত ছিলেন প্রায় ২১ জন প্রতিবন্ধী। উপস্থিত ছিলেন হিন্দুস্থান স্টিল এমপ্লইজ ইউনিয়ন ডি এস পি এর পক্ষ থেকে প্রদ্যুৎ মুখার্জী এবং এ এস পি শাখার পক্ষ থেকে শংকর পাল। 


সকাল ন’টা থেকে শুরু হওয়া এই শিবিরের সূচনায় দুর্গাপুরের প্রাক্তন বিধায়ক সন্তোষ দেব রায় এবং শহরের বিশিষ্ট সমাজসেবক সুদেব রায় মহাশয়কে সম্বর্ধনা জানানো হয়। অনুষ্ঠানের শুরুতেই সংগঠনের সম্পাদক তার বক্তব্যে জানান, বর্তমান সময়ে চিকিৎসার খরচ যেভাবে বাড়ছে, তাতে প্রান্তিক অবস্থায় থাকা প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য চিকিৎসা পাওয়া ক্রমশ কঠিন হয়ে পড়ছে। এই পরিস্থিতিতে, তাদের পাশে দাঁড়িয়ে বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবির আয়োজন করেছে প্রতিবন্ধী সম্মিলনী। 



প্রাক্তন বিধায়ক সন্তোষ দেব রায় এই উদ্যোগকে অত্যন্ত মহৎ বলে উল্লেখ করেন এবং বলেন, এই উদ্যোগের মাধ্যমে দুর্গাপুরের প্রতিবন্ধী ব্যক্তিরা বিশেষভাবে উপকৃত হবেন। তিনি সম্মেলনের আগামী কর্মসূচির সফলতা কামনা করেন এবং বলেন, বর্তমান পরিস্থিতিতে যেভাবে চিকিৎসার খরচ বাড়ছে, তাতে প্রতিবন্ধী সম্মিলনীর এই পদক্ষেপ অত্যন্ত প্রশংসনীয়। 




বিশিষ্ট সমাজসেবক সুদেব রায় মহাশয় বলেন, এই চক্ষু শিবিরটি শহরের মানুষের পাশে দাঁড়ানোর একটি নতুন মাত্রা এনে দিয়েছে। তিনি শহরের প্রতিটি মানুষের কাছে এই উদ্যোগকে সমর্থন করার এবং বিভিন্ন সামাজিক কাজে অংশগ্রহণ করার আহ্বান জানান। 





শিবিরে উপস্থিত ২১ জন প্রতিবন্ধী ব্যক্তির চক্ষু পরীক্ষা করা হয় এবং তাদের চিকিৎসার প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়। সংগঠনের সম্পাদক আরও বলেন, ভবিষ্যতে আরও অনেক স্বাস্থ্য পরীক্ষার শিবির আয়োজন করা হবে। তিনি শহরবাসীর কাছে এই মহতী কাজে সহযোগিতা দানের আবেদন জানান যাতে এই কার্যক্রম আরও এগিয়ে নিয়ে যাওয়া যায়।






Top Post Ad

Below Post Ad

Hollywood Movies