" " //psuftoum.com/4/5191039 Live Web Directory বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপত্তা বৃদ্ধি: নয়াদিল্লি তাকে আশ্রয় দেবে, তবে শর্তসাপেক্ষে //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপত্তা বৃদ্ধি: নয়াদিল্লি তাকে আশ্রয় দেবে, তবে শর্তসাপেক্ষে

 



সম্প্রতি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপত্তা বাড়ানো হয়েছে ভারতের নয়াদিল্লিতে। ইতিমধ্যেই দুবার তার আবাসস্থল পরিবর্তন করা হয়েছে। শুধুই তাই নয়, নিরাপত্তা বাহিনী তার সাথে। ভারত সরকার পরামর্শ দিয়েছে যে, যতদিন তিনি চাইবেন, ততদিন তিনি ভারতে থাকতে পারবেন। একমাত্র শর্ত, শেখ হাসিনা যদি অন্য কোনো দেশে যেতে চান এবং সেই দেশ যদি তাকে রাজনৈতিক আশ্রয় দিতে চায়, তবে তাকে সেই বিষয়ে অনুমোদন নিতে হবে।


নিরাপত্তা ব্যবস্থা কড়াকড়ি করার পেছনে বিশেষ কোনো কারণ উল্লেখ করা হয়নি। তবে বিশেষজ্ঞদের মতে, বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও আঞ্চলিক নিরাপত্তা উদ্বেগের কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শেখ হাসিনার নিরাপত্তা নিশ্চিত করতে ভারত সরকারও যথাযথ পদক্ষেপ নিচ্ছে। 


এদিকে, শেখ হাসিনার অনুরোধে তার নিরাপত্তার দায়িত্বভার ভারতের কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী আরও কড়া নজরে রাখছে। বাংলাদেশ ও ভারতের মধ্যে রাজনৈতিক সম্পর্কের প্রেক্ষাপটে এই পদক্ষেপ বিশেষ গুরুত্ববহ বলে মনে করা হচ্ছে।


বিশ্লেষকরা বলছেন, এই ধরনের পদক্ষেপের মাধ্যমে শেখ হাসিনার নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি দুই দেশের মধ্যে রাজনৈতিক সম্পর্কের আরও গভীরতা আনা সম্ভব হবে। শেখ হাসিনার অবস্থান ও নিরাপত্তা নিয়ে ভারত-বাংলাদেশ সম্পর্ক এখন এক নতুন মোড়ে পৌঁছেছে।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies