" " //psuftoum.com/4/5191039 Live Web Directory ঢাকায় বাম দলসমূহের বিক্ষোভ: গণতান্ত্রিক পরিবর্তনের দাবিতে রাজধানী কাঁপলো //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

ঢাকায় বাম দলসমূহের বিক্ষোভ: গণতান্ত্রিক পরিবর্তনের দাবিতে রাজধানী কাঁপলো

 



ঢাকা, ৭ আগস্ট: আজ ঢাকায় বাম গণতান্ত্রিক জোট, ফ্যাসিবাদ বিরোধী বাম মোর্চা ও বাংলাদেশ জাসদ আয়োজিত বিক্ষোভ সমাবেশে রাজধানীর রাস্তাঘাট কাঁপিয়ে উঠেছে। দেশব্যাপী সাম্প্রদায়িক হিংসা রোধ, সর্বক্ষেত্রে বৈষম্য দূরীকরণ এবং ফ্যাসিবাদী শাসনের অবসানের দাবিতে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে নেতৃবৃন্দ অবিলম্বে অন্তবর্তীকালীন সরকার গঠনের জোরালো দাবি তুলেছেন।

পুরা পল্টন মোড়ে অনুষ্ঠিত এই বিক্ষোভ সমাবেশে হাজার হাজার মানুষ অংশগ্রহণ করেছেন। তারা স্লোগান দিয়ে এবং প্ল্যাকার্ড হাতে নিয়ে স্বৈরাচারী শাসনের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন। সমাবেশে বক্তারা ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের বীর শহীদদের স্মরণ করেছেন এবং স্বৈরাচারী ব্যবস্থার বিরুদ্ধে সংগ্রাম অব্যাহত রাখার শপথ করেছেন। তারা দেশবাসীর প্রতি সচেতন হয়ে দুর্নীতি ও অবৈধ কার্যকলাপ রোধ করার আহ্বান জানিয়েছেন।

অন্তবর্তী সরকারের যুক্তি: সমাবেশে বাম নেতারা অন্তবর্তী সরকার গঠনের যৌক্তিকতা তুলে ধরেছেন। তাদের মতে, দেশে স্থিতিশীলতা ফিরিয়ে আনতে এবং নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা করতে অন্তবর্তী সরকার অত্যন্ত প্রয়োজন। তারা আশা করছেন, অন্তবর্তী সরকার দেশের বর্তমান সংকট থেকে উত্তরণে সহায়তা করবে।



ফ্যাসিবাদের বিরোধিতা: সমাবেশে বক্তারা ফ্যাসিবাদী শাসনের তীব্র সমালোচনা করেছেন। তারা দাবি করেছেন, ফ্যাসিবাদী শাসন ব্যবস্থা দেশকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। তারা মনে করেন, ফ্যাসিবাদী শাসন ব্যবস্থা দেশের গণতান্ত্রিক মূল্যবোধের জন্য হুমকি।

জনগণের অংশগ্রহণ: এই সমাবেশে দেশের বিভিন্ন স্তরের মানুষ অংশগ্রহণ করেছেন। শ্রমিক, কৃষক, ছাত্র-ছাত্রী, মধ্যবিত্ত, পেশাজীবী সকলেই এই সমাবেশে উপস্থিত ছিলেন। তারা স্বৈরাচারী শাসনের বিরুদ্ধে একযোগে কণ্ঠ উঠিয়েছেন।

বিভিন্ন দলের একতা: এই সমাবেশে বাম গণতান্ত্রিক জোটের পাশাপাশি ফ্যাসিবাদ বিরোধী বাম মোর্চা ও বাংলাদেশ জাসদের নেতারাও উপস্থিত ছিলেন। এই সমাবেশের মাধ্যমে বিভিন্ন বাম দলের মধ্যে একতা প্রদর্শিত হয়েছে।

এই সমাবেশের মাধ্যমে বাম দলগুলো স্পষ্ট করে দিয়েছে যে তারা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সংগ্রাম চালিয়ে যাবে। তারা আশা করছেন, এই আন্দোলনের মাধ্যমে দেশে একটি গণতান্ত্রিক পরিবর্তন আসবে।


Top Post Ad

Below Post Ad

Hollywood Movies