" " //psuftoum.com/4/5191039 Live Web Directory তিলোত্তমার বিচারের দাবিতে দুর্গাপুরে বাম ছাত্র ও মহিলা সংগঠনের মিছিলে তৃণমূলের হামলা //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

তিলোত্তমার বিচারের দাবিতে দুর্গাপুরে বাম ছাত্র ও মহিলা সংগঠনের মিছিলে তৃণমূলের হামলা

 





দুর্গাপুর, ২৮ আগস্ট ২০২৪ - তিলোত্তমা ঘটনার বিচারের দাবিতে দুর্গাপুরে বাম ছাত্র, যুব ও মহিলা সংগঠনের একটি বৃহৎ মিছিলে তৃণমূল কংগ্রেসের কর্মীরা আক্রমণ করে। মিছিলে লাঠি, ইট এবং বোমা ব্যবহার করে এই আক্রমণ চালানো হয়। পুলিশ উপস্থিত থাকলেও এই সংঘর্ষ থামাতে ব্যর্থ হয়। আক্রমণের পরও রক্তাক্ত অবস্থায় মিছিল তার নির্দিষ্ট গন্তব্যে এগিয়ে চলে।



প্রায় তিন হাজার মানুষ তিলোত্তমার বিচারের দাবিতে দুর্গাপুর সিটি সেন্টার গান্ধীমোড় থেকে মিছিলে অংশ নেন। মিছিল থেকে অবিলম্বে তিলোত্তমার বিচার, দোষী পুলিশকর্মীদের শাস্তি, এবং স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবি জানানো হয়। মিছিল গান্ধীমোড়ে থেকে শুরু হয়ে দুর্গাপুর নগর নিগমের কাছে পৌঁছালে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে একটি বিশাল জমায়েত থেকে অভিযোগ ওঠে উস্কানিমূলক মন্তব্য এবং তার পরেই সংঘর্ষের সূত্রপাত হয়। মিছিলের সামনের সারিতে থাকা মহিলাদের উপর ব্যাপক লাঠি, ইট এবং বোমা ছোড়া হয়, যার জবাবে মিছিলকারীরা পাল্টা প্রতিরোধ গড়ে তোলে।






মিছিল চলাকালীন খবর আসে যে দুর্গাপুরের ঐতিহ্যবাহী বিমল দাস গুপ্ত স্মৃতি ভবনে হামলার ঘটনা ঘটে, যেখানে মিছিলে অংশ নেওয়া মানুষদের গাড়ি ভাঙচুর করা হয় এবং পার্টি অফিসে বোমাবাজি করা হয়। এরপরে মিছিল সোজা চলে যায় দুর্গাপুর থানার সামনে এবং অবিলম্বে দোষীদের গ্রেপ্তারের দাবিতে অবস্থান শুরু করে। পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তারা সেখানে উপস্থিত হয়ে সিপিআইএমের জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন।




বাম নেতৃত্ব জানিয়েছে যে, এই আক্রমণের বিরুদ্ধে তারা ভবিষ্যতে আরও বৃহৎ বিক্ষোভ সংগঠিত করবে। দুর্গাপুরের জনগণ এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে দোষীদের শাস্তির দাবি করেছেন। 





দুর্গাপুরের বুদ্ধিজীবী মহলও এই ঘটনার নিন্দা জানিয়ে বলেছেন, "তিলোত্তমার বিচারের দাবিতে মহিলাদের উপর যে আক্রমণ হয়েছে, তা প্রশাসনের ব্যর্থতা স্পষ্ট করে দিয়েছে। অবিলম্বে দোষীদের শাস্তি দিতে হবে, নাহলে বৃহত্তর আন্দোলনের মুখোমুখি হতে হবে।"


Top Post Ad

Below Post Ad

Hollywood Movies