" " //psuftoum.com/4/5191039 Live Web Directory আর জি করের ডাক্তারি পড়ুয়ার নৃশংস হত্যা ও ধর্ষণের ঘটনায় তৃণমূল সরকারের অপচেষ্টা ও প্রতিবাদী আন্দোলনের আহ্বান //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

আর জি করের ডাক্তারি পড়ুয়ার নৃশংস হত্যা ও ধর্ষণের ঘটনায় তৃণমূল সরকারের অপচেষ্টা ও প্রতিবাদী আন্দোলনের আহ্বান

 



মালদা, ২৬ আগস্ট ২০২৪:


খোদ কলকাতার আর জি কর হাসপাতালের এক মহিলা ডাক্তারের নৃশংস খুন ও ধর্ষণের ঘটনা রাজ্যজুড়ে আতঙ্কের সৃষ্টি করেছে। তৃণমূল সরকার যেভাবে এই ঘটনার সত্যকে ধামাচাপা দিয়ে ধর্ষকদের আড়াল করার চেষ্টা করছে, তা রাজ্যের মানুষের সামনে তাদের গণতন্ত্রবিরোধী ও স্বৈরাচারী চেহারাকে উন্মোচিত করেছে। বিশেষ করে নারীরা এই ঘটনার বিরুদ্ধে নেতৃত্ব দিয়ে আন্দোলনে সামিল হয়েছেন, যা মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে চ্যালেঞ্জের মুখে দাঁড় করিয়েছে।


এই ঘটনার পর তৃণমূল সরকারের পক্ষ থেকে পুলিশকে ব্যবহার করে আন্দোলন দমনের চেষ্টা চললেও মানুষের প্রতিদিনের প্রতিবাদ ক্রমেই জোরালো হচ্ছে। জেলায়, শহরে এবং গ্রামে প্রতিবাদী মিছিলের সংখ্যা বাড়ছে। দীর্ঘদিন ধরে জনগণের সাথে বিশ্বাসঘাতকতা, নির্বাচনী সন্ত্রাস, এবং জীবনের প্রতিটি ক্ষেত্রে তৃণমূলের গুন্ডাবাহিনীর সন্ত্রাসের বিরুদ্ধে ক্ষোভ আর জি করের ঘটনার প্রতিবাদে ফেটে পড়ছে।


তবে, এই আন্দোলনকে কেবল নারীবাদী কিংবা দলীয় রাজনীতির বাইরের অরাজনৈতিক প্রচেষ্টা হিসেবে দেখানোর চেষ্টা করা হচ্ছে, যা আসলে সত্য নয়। নারীদের উপর অত্যাচার একটি গভীর সামাজিক ও অর্থনৈতিক প্রশ্ন। শোষিত নারীদের মধ্যে বিশেষত নিম্নবিত্ত ও মেহনতি মহিলারা যৌন শোষণের সবচেয়ে বেশি শিকার হন, কিন্তু তাদের উপস্থিতি এই আন্দোলনে তেমন দেখা যাচ্ছে না। এই বিচ্ছিন্নতাকে দূর করতে হবে এবং শোষিত নারী-পুরুষ-শ্রমিক-কৃষক-দলিত-আদিবাসী-সংখ্যালঘুদের নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে হবে।


এই আন্দোলনের দাবীসমূহ:


১. আর জি করের ঘটনার দায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিতে হবে এবং ধর্ষকদের আড়াল করার চেষ্টায় যুক্তদের গ্রেফতার করে শাস্তি দিতে হবে।


২. ধর্ষকদের দ্রুত শাস্তির ব্যবস্থা করতে হবে।


৩. নারীদের নিরাপত্তার নামে তাদের কাজের অধিকার সংকোচন করার সরকারী আদেশ প্রত্যাহার করতে হবে।


৪. সংগঠিত ও অসংগঠিত সব কর্মক্ষেত্রে নারীদের নিরাপত্তার ব্যবস্থা করতে হবে।


৫. ব্রিজভূষণ, আশারাম বাপু সহ সমস্ত ধর্ষকদের শাস্তির ব্যবস্থা করতে হবে এবং তাদের প্যারোল বাতিল করতে হবে।


৬. গার্হস্থ্য ধর্ষণকে আইনি অপরাধ হিসেবে গণ্য করতে হবে।


৭. মালদা জেলার ডাক্তার হেনস্থার ঘটনায় অভিযুক্ত বিডিওর বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিতে হবে এবং রাজ্যের আদিবাসী-দলিত-সংখ্যালঘু মহিলাদের উপর অত্যাচারের ঘটনায় পুলিশের নিষ্ক্রিয়তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।



Top Post Ad

Below Post Ad

Hollywood Movies