" " //psuftoum.com/4/5191039 Live Web Directory নারী স্বাধীনতার ডাক: আরজি কর কাণ্ডের প্রতিবাদে পথে নামছে শহর ও জেলা //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

নারী স্বাধীনতার ডাক: আরজি কর কাণ্ডের প্রতিবাদে পথে নামছে শহর ও জেলা

 





'রাত দখল করুক মেয়েরা'—এই স্লোগান নিয়ে শুরু হয়েছে এক নতুন আন্দোলন। যে রাতে ভারত স্বাধীন হয়েছিল, এবার সেই রাতেই নারী স্বাধীনতার দাবিতে শহর জুড়ে শুরু হয়েছে প্রতিবাদ। আরজি কর হাসপাতালের মহিলা চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনার বিরুদ্ধে সুবিচারের দাবিতে রাস্তায় নেমেছেন জুনিয়র চিকিৎসক থেকে শুরু করে বহু অভিনেতা-অভিনেত্রী এবং বিশিষ্টজনেরা। 


এই আন্দোলনের মূল উদ্দেশ্য হলো নারীদের নিরাপত্তার দাবি জানানো এবং আরজি করের নির্যাতিতার সুবিচার নিশ্চিত করা। ১৪ অগাস্ট রাত ১২টার আগে মেয়েদের জমায়েতের ডাক দেওয়া হয়েছে শহর থেকে জেলা পর্যন্ত। কলকাতার যাদবপুর, অ্যাকাডেমি, এবং কলেজ স্ট্রিটে রাত ১১.৪৫ থেকে জমায়েত শুরু হবে। এই ডাক সোশ্যাল মিডিয়ায় তীব্র সাড়া ফেলেছে, যেখানে স্বস্তিকা মুখোপাধ্যায়, মধুমিতা সরকার, সোহিনী সরকার, ঋতাভরী চক্রবর্তীসহ একাধিক টলিউড তারকাদের পোস্টার শেয়ার করতে দেখা গেছে। 


কলকাতায় উপস্থিত থাকতে না পারা মানুষদের জন্য আঞ্চলিকভাবে জমায়েতের পরিকল্পনাও করা হয়েছে। ১৩ অগাস্ট মানিকতলা থেকে আরজি কর পর্যন্ত মিছিল করা হবে, যেখানে ১৪ অগাস্ট ডানলপ, বনগাঁ, অশোকনগর, ইংলিশ বাজার মালদা, বারাসাত স্টেশন, হাবরা, আরামবাগ, রায়গঞ্জসহ অন্যান্য জায়গায় জমায়েত হবে। 


এই আন্দোলন নারীর অধিকার ও স্বাধীনতার পক্ষে দাঁড়ানোর এক দৃঢ় প্রতিজ্ঞা। দেশের বর্তমান পরিস্থিতিতে নারী নিরাপত্তার যে অভাব দেখা দিয়েছে, তার প্রতিবাদেই এই জমায়েতের ডাক দেওয়া হয়েছে। সোশ্যাল মিডিয়ায় এই ডাক ইতিমধ্যে ব্যাপক সাড়া ফেলেছে।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies