" " //psuftoum.com/4/5191039 Live Web Directory নবান্ন অভিযানের পেছনে ষড়যন্ত্রের অভিযোগ, ‘পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ’ নামে সংগঠন নেই বলে দাবি পুলিশের //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

নবান্ন অভিযানের পেছনে ষড়যন্ত্রের অভিযোগ, ‘পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ’ নামে সংগঠন নেই বলে দাবি পুলিশের

 


কলকাতা: নবান্ন অভিযানের ডাক দিয়ে একটি অরাজনৈতিক সংগঠন হিসেবে আত্মপ্রকাশ করা ‘পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ’-এর বৈধতা নিয়ে প্রশ্ন তুলেছে পুলিশ। এডিজি (দক্ষিণবঙ্গ) সুপ্রতিম সরকার জানিয়েছেন, পুলিশের রেকর্ডে ‘পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ’ নামে কোনও আইনি স্বীকৃত সংগঠন নেই। তদন্তে উঠে এসেছে, এই নামে কোনও বৈধ সংগঠন নেই এবং এই আন্দোলনকে কেন্দ্র করে উদ্দেশ্যপ্রণোদিতভাবে অশান্তি সৃষ্টি করার চেষ্টা চলছে।


পুলিশের দাবি, এই সংগঠনের নামে আন্দোলনের ডাক দেওয়া কিছু ব্যক্তি একটি রাজনৈতিক ষড়যন্ত্রের অংশ হিসেবে কাজ করছে। পুলিশের তরফে আরও জানানো হয়েছে, আন্দোলনের উদ্যোক্তাদের একজন সম্প্রতি শহরের একটি পাঁচতারা হোটেলে এক রাজনৈতিক নেতার সঙ্গে বৈঠক করেছেন।


আগামীকাল, ২৭ আগস্ট, ইউজিসি নেটসহ একাধিক গুরুত্বপূর্ণ পরীক্ষা রয়েছে। এই অবস্থায় ছাত্রদের সুবিধার কথা চিন্তা না করে আন্দোলনের ডাক দেওয়া নিয়ে পুলিশের তরফে প্রশ্ন তোলা হয়েছে। পুলিশের পক্ষ থেকে আন্দোলনকারীদের বিকল্প স্থানে শান্তিপূর্ণভাবে আন্দোলন করার প্রস্তাব দেওয়া হলেও, কোনও প্রতিক্রিয়া জানানো হয়নি এবং কোনও অনুমতিও নেওয়া হয়নি।


পুলিশের আশঙ্কা, আন্দোলনের মিছিলে কিছু দুষ্কৃতী মিশে গিয়ে অশান্তি সৃষ্টি করতে পারে। যদিও সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী শান্তিপূর্ণ আন্দোলনে বাধা দেওয়া যাবে না, তবুও আইনশৃঙ্খলা রক্ষার্থে পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রস্তুত বলে জানিয়েছেন এডিজি সুপ্রতিম সরকার।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies