" " //psuftoum.com/4/5191039 Live Web Directory চিকিৎসকের নির্মম হত্যার জেরে আন্দোলন আর জি কর হাসপাতালের সুপারকে সরিয়ে দিল রাজ্য সরকার, বুলবুল মুখোপাধ্যায় নতুন সুপার //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

চিকিৎসকের নির্মম হত্যার জেরে আন্দোলন আর জি কর হাসপাতালের সুপারকে সরিয়ে দিল রাজ্য সরকার, বুলবুল মুখোপাধ্যায় নতুন সুপার

 



কলকাতা: রাজ্য জুড়ে ব্যাপক আন্দোলনে ছাত্র ছাত্রীরা এরই মধ্যে  আর জি কর হাসপাতালের সুপার ডাঃ সঞ্জয় বশিষ্ঠকে সরিয়ে দিয়েছে রাজ্য সরকার। তাকে বদলি করে স্বাস্থ্য ভবনে পাঠানো হয়েছে।

ডাঃ সঞ্জয় বশিষ্ঠ, যিনি দীর্ঘদিন ধরে আর জি কর হাসপাতালে সুপার হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন, চিকিৎসক খুনের ঘটনার পরে কিছু দায়িত্ব জ্ঞানহীন বক্তব্য আন্দোলনের তীব্রতা বাড়ে,  মনে করা হচ্ছে বিক্ষোভ সামলাতে এই পদ থেকে সরিয়ে দেওয়া। 


এদিকে, ডাঃ সঞ্জয় বশিষ্ঠের স্থলাভিষিক্ত হিসেবে নতুন উপাধ্যক্ষ হিসেবে নিযুক্ত হয়েছেন ডাঃ বুলবুল মুখোপাধ্যায়। ডাঃ মুখোপাধ্যায় এর আগে হাসপাতালের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন এবং তার দক্ষতার জন্য স্বাস্থ্য বিভাগে পরিচিত মুখ। তিনি চিকিৎসক খুনে যে ১১ সদস্যের তদন্ত কমিটিরও সদস্য আছেন।


ডাঃ মুখোপাধ্যায়ের নতুন দায়িত্বপ্রাপ্তি স্বাস্থ্য বিভাগের ক্ষেত্রে আন্দোলন কিছুটা রাশ টানা যাবে বলে ধারণা করা হচ্ছে। 

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে যে, ডাঃ মুখোপাধ্যায় দায়িত্ব গ্রহণের পরপরই হাসপাতালের চিকিৎসকদের নিরাপত্তার কাঠামোকে পুনর্গঠনের পরিকল্পনা শুরু করে দিয়েছেন। 


রাজ্য সরকার থেকে এই পদক্ষেপের পর স্বাস্থ্য বিভাগে আরও কিছু পরিবর্তনের সম্ভাবনা দেখা দিয়েছে। আগামী দিনে আর জি কর হাসপাতালের প্রায় সব বিভাগেই কিছু না কিছু সংস্কার আসতে পারে বলে মনে করা হচ্ছে। 

এখন, ডাঃ বুলবুল মুখোপাধ্যায় কীভাবে ডাক্তারদের নিরাপত্তা এবং খুনের তদন্ত এর   চ্যালেঞ্জগুলো সামাল দেন , তা দেখার অপেক্ষায় রয়েছেন সবাই। 





Top Post Ad

Below Post Ad

Hollywood Movies