" " //psuftoum.com/4/5191039 Live Web Directory স্মরণসভায় বুদ্ধদেব ভট্টাচার্যের স্মৃতিচারণ: রাজ্যের উন্নয়ন ও সমতার স্বপ্নকে বাঁচিয়ে রাখার অঙ্গীকার //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

স্মরণসভায় বুদ্ধদেব ভট্টাচার্যের স্মৃতিচারণ: রাজ্যের উন্নয়ন ও সমতার স্বপ্নকে বাঁচিয়ে রাখার অঙ্গীকার

 




কলকাতা, ২২ আগস্ট ২০২৪: প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে দীর্ঘদিন ধরে নেতা ও শিক্ষক হিসাবে পেয়েছেন সিপিআই(এম) নেতা ও কর্মীরা। বৃহস্পতিবার নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত স্মরণসভায় সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম বলেন, "বুদ্ধদা রাজ্যকে গড়ে তুলতে চেয়েছিলেন। তাঁর ভাবনা কাজের মধ্যে দিয়ে তিনি চিরকাল বেঁচে থাকবেন। তাঁর স্বপ্নকে রূপায়িত করার লড়াই জারি থাকবে।"


স্মরণসভায় সেলিম বলেন, "স্মরণসভা শুধুমাত্র শোকের জন্য নয়, শপথ নেওয়ার জন্য। বুদ্ধদা সমাজে নিরাপত্তা ও সমতা প্রতিষ্ঠার স্বপ্ন দেখেছিলেন। যখন তাঁকে মুখ্যমন্ত্রী পদ থেকে উৎখাত করার চক্রান্ত হলো, তখনও তিনি সাম্যের লড়াই চালিয়ে গেছেন। তাঁর লড়াই, সংগ্রাম, শিল্প ও রুচি আমাদের জন্য সেতু তৈরি করেছিল।"



সেলিম আরও বলেন, "বুদ্ধদার ভাবনার মধ্যে ছিল শ্রমিক, কৃষক এবং মেহনতি মানুষের সাথে সম্পৃক্ত থাকা। যুবকদের বেকারত্বের সমস্যা মোকাবিলা এবং কৃষির সাফল্যকে সংহত করে গরিব ঘরের ছেলেমেয়েরা যাতে তাঁদের মেধা দিয়ে বাংলাকে গড়ে তুলতে পারে, সেই প্রচেষ্টা তিনি চালিয়েছিলেন।"



আর জি কর হাসপাতালে সাম্প্রতিক ঘটনার প্রসঙ্গে সেলিম বলেন, "যে চিকিৎসকের সঙ্গে অন্যায় হয়েছে, তার প্রতিবাদে রাজ্য পথে নেমেছে। বুদ্ধদার ভাষায় বলতে হয়, এই লড়াই লড়তে হবে এবং জিততে হবে।"







Top Post Ad

Below Post Ad

Hollywood Movies