" " //psuftoum.com/4/5191039 Live Web Directory পাকিস্তানের বালোচিস্তানে যাত্রীদের উপর সন্ত্রাসী হামলা: ২৩ জন নিহত //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

পাকিস্তানের বালোচিস্তানে যাত্রীদের উপর সন্ত্রাসী হামলা: ২৩ জন নিহত

  



পাকিস্তানের বালোচিস্তানে একটি বাস থেকে যাত্রীদের নামিয়ে সোজা গুলি চালায় আততায়ীরা। এই হামলায় ২৩ জন নিহত হয়েছেন এবং অনেক যাত্রী আহত হয়েছেন। সোমবার (২৬ আগস্ট) এই ঘটনায় বিশ্বব্যাপী চাঞ্চল্য সৃষ্টি হয়েছে এবং ভারতেও আতঙ্ক ছড়িয়েছে। নিহতদের মধ্যে বেশিরভাগই পাঞ্জাব প্রদেশের বাসিন্দা বলে জানা গেছে।



সূত্রের খবর অনুযায়ী, মুসাখেল জেলার আন্তঃপ্রাদেশিক মহাসড়ক অবরোধ করে হামলাকারীরা যাত্রীদের ট্রাক ও বাস থেকে নামিয়ে দেয় এবং ১০টি গাড়িতে আগুন ধরিয়ে দেয়। বালোচিস্তানের সহকারী কমিশনার নজীব কাকার জানিয়েছেন, নিহতরা সকলেই পাঞ্জাবের বাসিন্দা। মৃতদেহগুলো উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে, পাশাপাশি আহতদেরও দ্রুত চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।


বালোচিস্তানের মুখ্যমন্ত্রী সরফরাজ বুগতি এই হামলাকে "সন্ত্রাসী কর্মকাণ্ড" বলে অভিহিত করেছেন এবং নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন। তিনি প্রতিশ্রুতি দিয়েছেন যে প্রাদেশিক সরকার সন্ত্রাসীদের এবং তাদের সহযোগীদের বিচার নিশ্চিত করবে।



পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি এবং প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে হামলাকারীদের "জাতির শত্রু" বলে উল্লেখ করেছেন। প্রেসিডেন্ট জারদারি বলেন, এই হত্যাকাণ্ডের জন্য দায়ীদের অবশ্যই বিচারের আওতায় আনা হবে।


সেন্টার ফর রিসার্চ অ্যান্ড সিকিউরিটি স্টাডিজ (সিআরএসএস)-এর একটি প্রতিবেদন অনুযায়ী, পাকিস্তানে বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে হিংসার কারণে ৩৮০ জন নিহত এবং ২২০ জন আহত হয়েছেন। সন্ত্রাসী হামলা এবং সন্ত্রাসবিরোধী অভিযানের কারণে এই হতাহতের সংখ্যা ক্রমাগত বাড়ছে বলে জানানো হয়েছে।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies