" " //psuftoum.com/4/5191039 Live Web Directory আর জি কর মেডিক্যাল কলেজের চিকিৎসক ধর্ষণ-খুন মামলা: সুপ্রিম কোর্টের কড়া মন্তব্য, পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

আর জি কর মেডিক্যাল কলেজের চিকিৎসক ধর্ষণ-খুন মামলা: সুপ্রিম কোর্টের কড়া মন্তব্য, পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন

 


আর জি কর মেডিক্যাল কলেজে চিকিৎসক ধর্ষণ ও খুনের মামলা সুপ্রিম কোর্টে পৌঁছেছে। আজ প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পর্দিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চে এই মামলার শুনানি হয়। সুপ্রিম কোর্ট স্বতঃপ্রণোদিত ভাবে এই মামলায় হস্তক্ষেপ করেছে এবং পুলিশের ভূমিকা সহ একাধিক বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছে।


শুনানির শুরুতেই সুপ্রিম কোর্ট মন্তব্য করে, "এটি একটি ভয় জাগানো ঘটনা।" আদালত প্রশ্ন তোলে, কেন আর জি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ এই ঘটনাকে আত্মহত্যা হিসেবে উল্লেখ করেছিলেন। রাজ্য পুলিশের ভূমিকা নিয়ে কড়া সমালোচনা করেছে সুপ্রিম কোর্ট।


এই ঘটনার পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্ট চিকিৎসকদের সুরক্ষার জন্য একটি ন্যাশনাল টাস্ক ফোর্স গঠনের নির্দেশ দিয়েছে। পাশাপাশি, মামলার তদন্তে সিবিআইয়ের স্টেটাস রিপোর্ট চেয়েছে আদালত। মামলার পরবর্তী শুনানি আগামী বৃহস্পতিবার।


ঘটনাটি ৮ আগস্ট ঘটে, যখন ৩১ বছর বয়সী এক চিকিৎসক নাইট শিফটে থাকার সময় হাসপাতালের সেমিনার হল থেকে মৃত অবস্থায় উদ্ধার হন। তাঁর শরীরে আঘাতের চিহ্ন, রক্তক্ষরণ এবং যৌন নিপীড়নের প্রমাণ পাওয়া যায়। ময়নাতদন্তে জানা যায়, তাঁকে শ্বাসরোধ করে খুন করা হয়েছে।


এই মামলায় ইতিমধ্যেই এক সিভিক ভলেন্টিয়ারকে গ্রেফতার করেছে পুলিশ, এবং সিবিআই মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষকে জেরা করছে।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies