" " //psuftoum.com/4/5191039 Live Web Directory দক্ষিণবঙ্গে নিম্নচাপের প্রভাবে বৃষ্টি, সমুদ্র উত্তাল থাকার সম্ভাবনা: সতর্কতা জারি আবহাওয়া দপ্তরের //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

দক্ষিণবঙ্গে নিম্নচাপের প্রভাবে বৃষ্টি, সমুদ্র উত্তাল থাকার সম্ভাবনা: সতর্কতা জারি আবহাওয়া দপ্তরের





বঙ্গোপসাগরে তৈরি ঘূর্ণাবর্ত এবং সক্রিয় মৌসুমী অক্ষরেখার কারণে দক্ষিণবঙ্গজুড়ে বৃষ্টির তীব্রতা বাড়তে চলেছে। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, নিম্নচাপটি ক্রমশ ঝাড়খণ্ডের দিকে অগ্রসর হচ্ছে, যার প্রভাব বাংলার ওপর থেকেও ধীরে ধীরে কমবে। তবে তার আগে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।


আজ বাঁকুড়া, মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম এবং পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। এই জেলাগুলিতে আবহাওয়া দপ্তর 'হলুদ সতর্কতা' জারি করেছে। পাশাপাশি, আগামী ৩-৪ দিন ধরে রাজ্যের বিভিন্ন অংশে বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি অব্যাহত থাকতে পারে।


আবহাওয়া দপ্তর জানিয়েছে, সোমবার পর্যন্ত সমুদ্র উত্তাল থাকবে এবং ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। তাই মৎস্যজীবীদের জন্য সমুদ্রে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।


আজ কলকাতা ও সংলগ্ন এলাকায় আকাশ মেঘলা থাকবে, সঙ্গে কয়েক দফা বৃষ্টির সম্ভাবনা। মহানগরীতে সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে প্রায় ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই কম-বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে, যা চলতি সপ্তাহের শেষ পর্যন্ত অব্যাহত থাকতে পারে। 


সামগ্রিকভাবে, বর্তমান পরিস্থিতিতে যেকোনো ধরনের অসাবধানতা এড়াতে জনসাধারণকে সতর্ক থাকার পরামর্শ দিচ্ছে আবহাওয়া দপ্তর।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies