" " //psuftoum.com/4/5191039 Live Web Directory প্যারাঅলিম্পিক্স গেমসে দুর্দান্ত পারফরম্যান্স করে পদক জিতলেন ভারতীয় অ্যাথলিট প্রীতি পাল //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

প্যারাঅলিম্পিক্স গেমসে দুর্দান্ত পারফরম্যান্স করে পদক জিতলেন ভারতীয় অ্যাথলিট প্রীতি পাল




প্যারাঅলিম্পিক্স গেমসে ভারতের হয়ে এক অনন্য ইতিহাস তৈরি করলেন প্রীতি পাল (Preethi Pal)। তিনি ১০০ মিটার T35 বিভাগে ব্রোঞ্জ পদক জিতে প্রথম ভারতীয় অ্যাথলিট হিসেবে ট্র্যাক ইভেন্টে পদক অর্জন করেছেন। প্রীতির এই অর্জন ভারতের ক্রীড়া ইতিহাসে এক মাইলফলক হয়ে থাকবে।


প্যারাঅলিম্পিক্সে ইতিহাস গড়লেন প্রীতি:


প্রীতি পাল তাঁর ব্যক্তিগত সেরা রেকর্ড ভেঙে ১৪.২১ সেকেন্ডে ১০০ মিটার রেস শেষ করেন। প্যারিস প্যারাঅলিম্পিক্সের শুরুর দিনগুলোতে ভারতের সাফল্যের ধারা বজায় রেখেছেন তিনি। খেলার দ্বিতীয় দিনেই ভারত তিনটি পদক জিতেছে: শ্যুটার অবনী লেখারা স্বর্ণপদক, মোনা আগরওয়াল ব্রোঞ্জ, এবং প্রীতি পাল ব্রোঞ্জ পদক অর্জন করেছেন।


চলতি বছরে প্রীতির ভালো ফর্ম অব্যাহত:


চলতি বছর দুর্দান্ত ফর্মে রয়েছেন প্রীতি পাল। ষষ্ঠ ইন্ডিয়ান ওপেন প্যারা অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে তিনি দুটি স্বর্ণপদক জিতেছিলেন। পাশাপাশি, মে মাসে জাপানের কোবেতে অনুষ্ঠিত বিশ্ব প্যারা অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ২০০ মিটার T35 ইভেন্টে ব্রোঞ্জ পদক জিতে প্যারিস প্যারাঅলিম্পিক্সের জন্যও যোগ্যতা অর্জন করেন।


প্রীতি পাল: ভারতের প্রথম ট্র্যাক এবং ফিল্ড পদক বিজয়ী:


মীরাটে জন্মগ্রহণ করা প্রীতি সেরিব্রাল পালসিতে আক্রান্ত হলেও তাঁর জেদ এবং আত্মবিশ্বাসের কাছে হার মানতে বাধ্য হয়েছে শারীরিক প্রতিবন্ধকতা। তিনি দিল্লিতে কোচ গজেন্দ্র সিংয়ের অধীনে কঠোর প্রশিক্ষণ নিয়েছেন, যার ফলাফল আজকের এই সাফল্য। 


ভারতের এই কন্যা তার সাফল্য দিয়ে দেশের ক্রীড়া জগতকে নতুন উচ্চতায় নিয়ে গেছেন। প্রীতি পাল তাঁর সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রাখবেন, এমনটাই আশা করছে গোটা দেশ। 

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies