" " //psuftoum.com/4/5191039 Live Web Directory আরজি কর কাণ্ডে প্রতিবাদে বঙ্গরত্ন সম্মান ফিরিয়ে দিলেন বিশিষ্ট সাহিত্যিক পরিমল দে //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

আরজি কর কাণ্ডে প্রতিবাদে বঙ্গরত্ন সম্মান ফিরিয়ে দিলেন বিশিষ্ট সাহিত্যিক পরিমল দে




আরজি কর কাণ্ডে সমাজের বিভিন্ন স্তরের মানুষ ক্ষোভে ফুঁসছে। তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনায় রাজ্যের সর্বত্র প্রতিবাদের ঝড় উঠেছে। প্রতিদিনই রাজ্যের কোনও না কোনও প্রান্তে মিছিল ও বিক্ষোভ চলছে। এই পরিস্থিতিতে আরজি কর কাণ্ডের প্রতিবাদে নিজের বঙ্গরত্ন সম্মান ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিলেন বিশিষ্ট সাহিত্যিক পরিমল দে।


২০১৬ সালে উত্তরবঙ্গ উৎসবের মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে পরিমলবাবু এই সম্মান গ্রহণ করেছিলেন। রবিবার এক সাংবাদিক বৈঠকে তিনি ঘোষণা করেন যে, আরজি কর কাণ্ডের প্রতিবাদে এই পদক্ষেপ নিচ্ছেন। তাঁর মতে, "পশ্চিমবঙ্গে দীর্ঘদিন ধরে নৈরাজ্য চলছে। দুর্নীতির পাশাপাশি আরজি কর কাণ্ডের মতো অমানবিক ঘটনার কারণে বাংলা উত্তাল হয়ে উঠেছে।"


পরিমলবাবু এও জানান যে, শারীরিক অসুস্থতার কারণে তিনি রাস্তায় নেমে প্রতিবাদে অংশ নিতে পারছেন না, তবে যারা প্রতিবাদে শামিল হয়েছেন, তাঁদের পাশে দাঁড়িয়ে সবরকমভাবে সহযোগিতা করবেন।


আরজি কর কাণ্ডের জেরে ইতিমধ্যেই রাজ্য প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে এবং বিষয়টি কলকাতা হাইকোর্ট ও সুপ্রিম কোর্টে আলোচিত হয়েছে। এমন সময় পরিমলবাবুর এই সম্মান ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্তকে প্রতিবাদের এক বিশেষ প্রতীকী ধাপ হিসেবে দেখা হচ্ছে।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies