" " //psuftoum.com/4/5191039 Live Web Directory রাতভর বৃষ্টিতে বিপর্যস্ত কলকাতা, তবে আন্দোলন থেমে নেই //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

রাতভর বৃষ্টিতে বিপর্যস্ত কলকাতা, তবে আন্দোলন থেমে নেই

 



তিলোত্তমার বিচারের দাবিতে কলকাতা উত্তাল। জুনিয়র ডাক্তারদের পাশাপাশি বামপন্থীদের লালবাজার অবস্থান বিক্ষোভ নজর কেড়েছে। কলকাতাজুড়ে সারারাত ধরে চলেছে বৃষ্টি। এই প্রবল দুর্যোগের মধ্যেও আন্দোলনকারীদের মনোবল ভাঙেনি। স্বাস্থ্য ভবনের সামনে জুনিয়র ডাক্তারদের লড়াই যেমন অব্যাহত, তেমনই লালবাজারের সামনে বামেদের অবস্থানও চলছে। গতকাল দুপুরে লালবাজার অভিযানের ডাক দিয়েছিল বামফ্রন্ট। সেই অভিযানের সময় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়। লালবাজারের ১০০ মিটার আগে থেকেই ব্যারিকেড দিয়ে পুলিশ বামফ্রন্টের বিশাল মিছিল আটকে দেয়। কিন্তু বামপন্থী কর্মীরা থেমে থাকেননি, ব্যারিকেডের সামনেই বসে সারারাত ধরে তাদের অবস্থান চালিয়ে গেছেন।


অন্যদিকে, জুনিয়র ডাক্তারদের আন্দোলনও চলছে। পুলিশের বাধার মুখেও তারা রাস্তা আটকে সারারাত অবস্থান করেছেন। বামপন্থীদের এই ৩০ ঘণ্টার অবস্থান কর্মসূচি চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। বৃষ্টির মধ্যে তারা গান, কবিতা এবং প্রতিবাদের নানা সাংস্কৃতিক মাধ্যমে নিজেদের অবস্থান দৃঢ়ভাবে তুলে ধরছেন।



বামফ্রন্ট জানিয়েছে, পার্শ্ববর্তী এলাকার মানুষজন সকালবেলায় এসে এই অবস্থান বিক্ষোভে যোগ দিতে পারেন। তবে বৃষ্টির কারণে মানুষের চলাচল কিছুটা কম থাকলেও, প্রতিবাদের তীব্রতা এতটুকু কমেনি। রাজনৈতিক মহল মনে করছে, শারদীয়ার আগেও এই প্রতিবাদ আন্দোলন চলতে থাকবে। কলকাতায় এখন যেন মিটিং ও মিছিলের শহর হয়ে উঠেছে, যেখানে স্বাস্থ্য ভবনের সামনে জুনিয়র ডাক্তারদের এবং লালবাজারের সামনে বামপন্থীদের অবস্থান চোখে পড়ার মতো।





Top Post Ad

Below Post Ad

Hollywood Movies