" " //psuftoum.com/4/5191039 Live Web Directory আবাসন পুনর্নবীকরণ নিয়ে দুর্গাপুরে অবসরপ্রাপ্ত শ্রমিকদের বিক্ষোভ //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

আবাসন পুনর্নবীকরণ নিয়ে দুর্গাপুরে অবসরপ্রাপ্ত শ্রমিকদের বিক্ষোভ

  


দুর্গাপুর ইস্পাত অঞ্চলের অবসরপ্রাপ্ত শ্রমিকদের আবাসনের পুনর্নবীকরণ প্রক্রিয়া নিয়ে দেখা দিয়েছে অচলাবস্থা। দুর্গাপুর ইস্পাত কর্তৃপক্ষ আবাসনের পুনর্নবীকরণ পদ্ধতির জন্য নতুন সার্কুলার জারি করেছে, যা অনেক অবসরপ্রাপ্ত শ্রমিকের পক্ষে আর্থিকভাবে মেনে নেওয়া সম্ভব নয়। ফলে তারা প্রতিবাদে পথে নেমেছেন।



শ্রমিকদের অভিযোগ, পুনর্নবীকরণের জন্য বড় অঙ্কের টাকা দাবি করা হচ্ছে এবং জলের ও বিদ্যুতের লাইন কেটে দেওয়া হচ্ছে, যা অত্যন্ত অমানবিক। আজ সকালে, দুর্গাপুর এলাকার বাসিন্দারা দপ্তরের সামনে বিশাল বিক্ষোভ সমাবেশ করেন। তারা অবিলম্বে আবাসনের নিরাপত্তা ও সুযোগ-সুবিধা বজায় রাখার দাবি জানিয়েছেন এবং কর্তৃপক্ষের দায়িত্বহীন আচরণ বন্ধ করার আহ্বান জানিয়েছেন।





অবসরপ্রাপ্ত শ্রমিকরা হুঁশিয়ারি দিয়েছেন, কর্তৃপক্ষ যদি তাদের দাবি পূরণ না করে, তবে তারা বৃহত্তর আন্দোলনের পথে যাবেন এবং ভবিষ্যতে প্রশাসনিক দপ্তর ঘেরাওয়ের হুমকি দিয়েছেন। দুর্গাপুরের নাগরিক সমাজ তাদের পাশে দাঁড়িয়েছে এবং আন্দোলন তীব্রতর করার ইঙ্গিত দিয়েছে।

বিক্ষোভ চলাকালীন এক প্রতিনিধিদল কর্তৃপক্ষের কাছে ডেপুটেশন পেশ করেন।










Top Post Ad

Below Post Ad

Hollywood Movies