" " //psuftoum.com/4/5191039 Live Web Directory জম্মু-কাশ্মীরে দ্বিতীয় পর্যায়ের নির্বাচনে ৫৪.১১% ভোটগ্রহণ, পুঞ্চে সর্বোচ্চ ৭১.৮১%, শ্রীনগরে ২৭.৩৭% //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

জম্মু-কাশ্মীরে দ্বিতীয় পর্যায়ের নির্বাচনে ৫৪.১১% ভোটগ্রহণ, পুঞ্চে সর্বোচ্চ ৭১.৮১%, শ্রীনগরে ২৭.৩৭%

 



শ্রীনগর, ২৫ সেপ্টেম্বর (GNS): জম্মু-কাশ্মীর আইনসভা নির্বাচনের দ্বিতীয় পর্যায় শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে এবং মোট ভোটার উপস্থিতি ছিল ৫৪.১১%, বুধবার জানিয়েছেন নির্বাচন কমিশন কর্মকর্তারা।


রেয়াসি জেলায় সর্বোচ্চ ৭১.৮১% ভোটার উপস্থিতি রেকর্ড করা হয়েছে, যেখানে শ্রীনগর সবচেয়ে কম, ২৭.৩৭% ভোট দিয়েছে, জানিয়েছে ভারতের নির্বাচন কমিশন। 


কাশ্মীর উপত্যকার শ্রীনগর, বুদগাম, গন্দেরবল এবং জম্মু অঞ্চলের পুঞ্চ, রাজৌরি ও রেয়াসি জেলার মোট ২৬টি বিধানসভা আসনে সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়।


“২৬টি বিধানসভা আসনের সবকটি ভোটগ্রহণ কেন্দ্র শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ করেছে, কোনরকম সহিংসতা ছাড়াই,” জানায় নির্বাচন কমিশন। সন্ধ্যা ৭টা পর্যন্ত ৫৪.১১% ভোটার উপস্থিতি রেকর্ড করা হয়েছিল, বলেছে তারা। দ্বিতীয় পর্যায়ের এই ছয়টি জেলায় ভোটার উপস্থিতি লোকসভা নির্বাচন ২০২৪ এর তুলনায়ও বেশি ছিল।


জম্মু-কাশ্মীর বিধানসভা নির্বাচনের প্রথম পর্যায়েও ভোটারদের উৎসাহ দেখা গিয়েছিল, যেখানে ৬১.৩৮% ভোটার উপস্থিতি রেকর্ড করা হয়, জানায় নির্বাচন কমিশন। 


নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, রেয়াসিতে ৭১.৮১%, পুঞ্চে ৭১.৫৯%, রাজৌরিতে ৬৮.২২%, বুদগামে ৫৮.৯৭%, গন্দেরবলে ৫৮.৮১% এবং শ্রীনগরে ২৭.৩৭% ভোটার উপস্থিতি রেকর্ড করা হয়।


এই পর্যায়ে মোট ২৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন, যাদের মধ্যে ২৩৩ জন পুরুষ এবং ৬ জন মহিলা প্রার্থী ছিলেন। ১৮-১৯ বছর বয়সী ভোটারের সংখ্যা ছিল প্রায় ১.২ লাখ।


নির্বাচন কমিশনের প্রধান রাজীব কুমার এবং নির্বাচন কমিশনাররা গণেশ কুমার ও ডঃ সুখবীর সিং সান্ধু পুরো ভোটগ্রহণ প্রক্রিয়ার ওপর কঠোর নজরদারি রেখেছিলেন, নিশ্চিত করতে যে কোন ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ছাড়াই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।


নির্বাচন কমিশনের প্রধান রাজীব কুমার বলেছেন, এই নির্বাচন “ইতিহাস সৃষ্টিকারী” যা ভবিষ্যতে অনুরণিত হবে।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies