" " //psuftoum.com/4/5191039 Live Web Directory তিলোত্তমার বিচার না হওয়ায় উত্তাল দুর্গাপুর, জনপ্লাবনে মিছিল থেকে স্লোগানের ঝড় //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

তিলোত্তমার বিচার না হওয়ায় উত্তাল দুর্গাপুর, জনপ্লাবনে মিছিল থেকে স্লোগানের ঝড়

 



গত এক মাস ধরে বিচারহীন তিলোত্তমা সুপ্রিম কোর্টে আজ বিচারাধীন থাকলেও, শুনানি পরবর্তী তারিখ পেয়েছে। এই অবস্থায় দুর্গাপুরের বুকেও ঘটেছে এক জনপ্লাবন। তিলোত্তমার বিচারের দাবিতে এবং প্রমাণ লোপাটের প্রতিবাদে পুলিশ প্রশাসনের ব্যর্থতার বিরুদ্ধে দুর্গাপুরের রাজপথে উঠল স্লোগানের ঝড়। 



দুর্গাপুরের অন্যতম ব্যস্ত এলাকা, ভিরিঙ্গি মোড় থেকে শুরু হয় মিছিল, যেখানে এক সময় পূজা প্রাক্কালে ছিল কেনাকাটার ভিড়, আজ তা দখল করে নেয় তিলোত্তমার বিচারের দাবিতে মানুষের ঢল। 



বিগত কয়েক বছর ধরে এ ধরনের বড় মিছিল সংঘটিত না হলেও, এবার তিলোত্তমার বিচারের দাবিতে মিছিলে অংশগ্রহণ করেন সাধারণ মানুষ থেকে শুরু করে আইনজীবীসহ বিভিন্ন শ্রমিক আন্দোলনের নেতৃত্ব। মিছিলে উপস্থিত ছিলেন সিআইটিইউ পশ্চিম বর্ধমানের জেলা সম্পাদক বংশগোপাল চৌধুরী, প্রাক্তন শ্রমিকনেতা বিনয়কৃষ্ণ চক্রবর্তী , বিপ্রেন্দু চক্রবর্তী ,এবং বর্তমান শ্রমিক ইউনিয়নের নেতৃত্ব। 


মিছিলের আকার এতটাই বড় ছিল যে, পুলিশও হতবাক। এক নারী পুলিশ কর্মকর্তা জানান, এই মিছিলে প্রায় পাঁচ হাজারেরও বেশি মানুষ অংশগ্রহণ করেছেন। মিছিল দেখতে দাঁড়িয়ে থাকা এলাকাবাসীও একসময় স্বতঃস্ফূর্তভাবে মিছিলে যোগদান করে। 



গত ২৮ তারিখ তৃণমূলের দুষ্কৃতীরা মিছিলের উপর আক্রমণ চালিয়ে বহু মহিলা কর্মীকে রক্তাক্ত করেছিল, তারপর থেকেই   মিছিলের আয়তন নিয়মিত বাড়ছে। বংশগোপাল চৌধুরী মিছিলের শেষ বক্তব্যে বলেন, "মিছিল আজ শেষ নয়, মিছিল আজ থেকে শুরু হল। যতদিন না তিলোত্তমার বিচার হয়, ততদিন পর্যন্ত রাজপথে আন্দোলন চলবে।"



রাজনৈতিক মহল মনে করছে, এই মিছিল মুখ্যমন্ত্রীর জন্য বড় একটি বার্তা বহন করছে। মিছিল শেষে স্লোগানের গর্জনে মুখরিত দুর্গাপুরের পাঁচ মাথার মোড়। তিলোত্তমার বিচার না হলে উৎসব এ ও মানুষ নেই।






Top Post Ad

Below Post Ad

Hollywood Movies