" " //psuftoum.com/4/5191039 Live Web Directory আর. জি. কর কাণ্ডের প্রতিবাদে শ্যামবাজারে অবস্থানের ৮ দিন: সংস্কৃতি ও সাহিত্যের মহামিছিল //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

আর. জি. কর কাণ্ডের প্রতিবাদে শ্যামবাজারে অবস্থানের ৮ দিন: সংস্কৃতি ও সাহিত্যের মহামিছিল

 


শ্যামবাজারে অবস্থানের আজ ৮ম দিন। এই প্রতিবাদী অবস্থানে উপস্থিত রয়েছেন বিশিষ্ট ব্যক্তিত্বরা, যারা শ্যামবাজারের সংস্কৃতি ও শিল্পের প্রতীক হিসেবে পরিচিত। 


অবস্থানে উপস্থিত রয়েছেন চিত্র সমালোচক সঞ্জয় মুখোপাধ্যায়, বাচিক শিল্পী ও আবৃত্তিকার উর্মিমালা বসু, নাট্যপরিচালক সীমা মুখোপাধ্যায়, অভিনেতা পঙ্কজ মুন্সী, নাট্যকার গৌতম চক্রবর্তী, অভিনেতা প্রবীর দত্ত, পরিচালক ও অভিনেত্রী পৌলবী চট্টোপাধ্যায়, অভিনেত্রী সোমা দত্ত, পরিচালক অমিতাভ দত্ত, শ্যামবাজার মুখোমুখি কর্ণধার বিলু দত্ত, সাহিত্যিক গৌতম বন্দ্যোপাধ্যায়, অভিনেত্রী মণীষা আদক, বস্তি ফেডারেশনের রাজ্য সম্পাদক সুখরঞ্জন দে, অভিনেত্রী এনা সেনগুপ্ত, সঙ্গীত শিল্পী মনিদিপা সেন হালদার, নাট্যকার মৈনাক সেনগুপ্ত, অভিনেতা বিশ্বজিৎ সরকার, বিশিষ্ট পরিচালক অভিনেত্রী অনিন্দিতা সর্বাধিকারী, এবং অভিনেত্রী সুরঞ্জনা দাশগুপ্ত।



এই অবস্থানকারীরা আর. জি. কর কাণ্ডের প্রতিবাদে আওয়াজ তুলেছেন। সাহিত্যিক শমীক ঘোষ, যিনি ইতিমধ্যে সোমেন চন্দ স্মৃতি স্মারক পুরস্কার ফিরিয়ে দিয়েছেন, এই আন্দোলনের প্রতীকী মুখ হয়ে উঠেছেন। তাঁদের দাবি, "নাটক ছেড়ে বিচার কর আর জি করের মাথা ধরো। নির্যাতনের বিচার চাই, স্বৈরাচারের ক্ষমা নাই।" 



এই প্রতিবাদে SFI, DYFI, এবং AIDWA- রয়েছে। স্লোগান উঠেছে "#INSAAF #JusticeForRGKar" এবং "#আরজিকরে_মাথাধরো"। 


এই আন্দোলন এক নতুন মাত্রা পেয়েছে, যা শ্যামবাজারে সংস্কৃতি ও সাহিত্যের মহিমাকে নতুনভাবে চিহ্নিত করছে। 

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies