" " //psuftoum.com/4/5191039 Live Web Directory রেলের সুরক্ষা নিয়ে আবারও উদ্বেগ, মধ্যপ্রদেশে সোমনাথ এক্সপ্রেস লাইনচ্যুত //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

রেলের সুরক্ষা নিয়ে আবারও উদ্বেগ, মধ্যপ্রদেশে সোমনাথ এক্সপ্রেস লাইনচ্যুত




দেশের রেলপথের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বারবার প্রশ্ন উঠলেও, দুর্ঘটনা রোধে কার্যকরী পদক্ষেপ গ্রহণে ব্যর্থ হচ্ছে রেল কর্তৃপক্ষ। শনিবার সকালে মধ্যপ্রদেশের জব্বলপুরের কাছে একটি ট্রেন দুর্ঘটনার ঘটনা এই উদ্বেগকে আরও বাড়িয়ে তুলেছে। গুজরাটগামী সোমনাথ এক্সপ্রেসের (Somnath Express) দু’টি বগি লাইনচ্যুত হয়ে যায়, যা স্টেশনে পৌঁছানোর ২০০ মিটার আগেই ঘটে।


ওয়েস্ট সেন্ট্রাল রেলওয়ের সিপিআরও হর্ষিত শ্রীবাস্তব জানান, ‘ইন্দোর থেকে ট্রেনটি আসছিল এবং জব্বলপুরের ৬ নং প্ল্যাটফর্মে ঢোকার কথা ছিল। কিন্তু তার আগেই সকাল ৫:৫০ মিনিটে দুর্ঘটনাটি ঘটে। তবে, সৌভাগ্যবশত সকল যাত্রী সুরক্ষিত রয়েছেন।’


প্রাথমিক তদন্তে জানা গেছে, দুর্ঘটনার সময় ট্রেনটির গতি কম ছিল, যার ফলে বড় ধরনের ক্ষতি এড়ানো গেছে। তবে, দুর্ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে যাত্রীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে দ্রুত রেলওয়ে কর্মকর্তারা পৌঁছান এবং দুর্ঘটনাগ্রস্ত ট্রেনটিকে দ্রুত সরানোর কাজ শুরু করেন। এই কারণে ওই লাইনে ট্রেন চলাচল ব্যাপকভাবে প্রভাবিত হয়েছে।


দেশে সাম্প্রতিক সময়ে একাধিক ট্রেন দুর্ঘটনা ঘটেছে, যার মধ্যে হাওড়া-মুম্বই মেল ও কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস উল্লেখযোগ্য। সোমনাথ এক্সপ্রেসের দুর্ঘটনার পর পুনরায় যাত্রী নিরাপত্তার বিষয়টি প্রশ্নের মুখে এসে দাঁড়িয়েছে। আধুনিকীকরণের লক্ষ্যে বিশাল বাজেট বরাদ্দ করলেও, যাত্রী নিরাপত্তার বিষয়টি সরকারের অগ্রাধিকারের তালিকায় উপেক্ষিত বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। 


রেলপথে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকার এবং রেলওয়ে কর্তৃপক্ষকে আরও কার্যকরী পদক্ষেপ গ্রহণের আহ্বান জানানো হচ্ছে।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies