" " //psuftoum.com/4/5191039 Live Web Directory Views now //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

No title



 আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসক তিলোত্তমা ঘটনার সুবিচারের দাবিতে সিপিএম-এর নেতৃত্বে যে আন্দোলন চলছে, সেই প্রেক্ষাপটে পাটুলি থানার ওসি তীর্থঙ্কর দে-র রাজনৈতিক মন্তব্যকে ঘিরে বিতর্ক চরমে উঠেছে। সিপিএম দাবি করেছে, পুলিশের রাজনৈতিক নিরপেক্ষতা রক্ষার স্বার্থে তীর্থঙ্কর দে-র বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়া হোক।


পাটুলি থানার ওসি তীর্থঙ্কর দে সম্প্রতি নিজের ফেসবুক প্রোফাইলে একটি পোস্ট করেন, যাতে বাম আন্দোলন এবং নেতাদের বিরুদ্ধে কটাক্ষ করা হয়। পোস্টে লেখা ছিল, “একটা কথা ছিল কমরেড: তোরা যতই রাত জাগিস না কেন... শূন্য ছিলি শূন্যই থাকবি।” সিপিএম নেতা শতরূপ ঘোষ এবং সৃজন ভট্টাচার্য এই পোস্টের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়ে বিষয়টি জনসমক্ষে তুলে ধরেন।


সিপিএম নেতা শতরূপ ঘোষ বলেন, “তিলোত্তমা ঘটনার সুষ্ঠু তদন্তে যে পুলিশ বাহিনীকে নিরপেক্ষ থাকা উচিত, সেই বাহিনীর এক উচ্চপদস্থ অফিসারের এই ধরনের রাজনৈতিক পোস্ট অত্যন্ত নিন্দনীয়। আমরা তীর্থঙ্কর দে-র বিরুদ্ধে অবিলম্বে বিভাগীয় তদন্ত ও শাস্তির দাবি জানাচ্ছি।”


শুধু রাজনৈতিক মন্তব্যই নয়, সিপিএম অভিযোগ করেছে, তিলোত্তমা ঘটনার তদন্তেও পুলিশের ভূমিকা যথেষ্ট সন্দেহজনক। আন্দোলনের সময় পুলিশের একটি অংশের অতি সক্রিয়তা এবং বিভিন্নভাবে প্রতিরোধের ঘটনা ঘটে। তাদের অভিযোগ, এই ধরনের রাজনৈতিক মন্তব্য পুলিশ বাহিনীর নিরপেক্ষতা এবং বিশ্বাসযোগ্যতাকে ক্ষুণ্ন করছে।


লালবাজার সূত্রে জানা গিয়েছে, তীর্থঙ্কর দে-র বিরুদ্ধে ইতিমধ্যেই বিভাগীয় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তবে তৃণমূল কংগ্রেসের তরফ থেকে এই বিষয়ে এখনও কোনও মন্তব্য করা হয়নি। 



Top Post Ad

Below Post Ad

Hollywood Movies