" " //psuftoum.com/4/5191039 Live Web Directory দক্ষিণবঙ্গে টাইফুনের অবশিষ্টাংশে দুর্যোগের আশঙ্কা //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

দক্ষিণবঙ্গে টাইফুনের অবশিষ্টাংশে দুর্যোগের আশঙ্কা





বাংলাদেশে ঘূর্ণাবর্তের শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হয়েছে, যার জেরে শুক্রবার ও শনিবার দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। শুক্রবার কলকাতা সহ ৬ জেলায় অতি ভারী বৃষ্টির আশঙ্কা করা হচ্ছে।


শনিবার পশ্চিমবঙ্গের জেলাগুলিতে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতাতেও ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আবহাওয়া দফতরের মতে, টাইফুন ইয়াগির অবশিষ্টাংশ শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হয়েছে এবং আগামী ৪৮ ঘণ্টার মধ্যে উপকূলে গভীর নিম্নচাপ সৃষ্টি হতে পারে।


আজকের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.৩ ডিগ্রি সেলসিয়াস, এবং গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮০ থেকে ৯৪ শতাংশ। শুক্রবার পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া জেলায় কয়েক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।


কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বেশিরভাগ জেলাতে কয়েক দফায় বৃষ্টি হতে পারে।


শনিবারও দক্ষিণবঙ্গের সব জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। রবিবারও কিছু জেলায় ভারী বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। পুরুলিয়া, বীরভূম, এবং পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টির সতর্কতা থাকবে। উপকূলে ৫৫ কিমি প্রতি ঘণ্টা বেগে হাওয়া বইতে পারে এবং সমুদ্র উত্তাল হতে পারে। মাছ ধরার কাজে জড়িতদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। প্রশান্ত মহাসাগরের টাইফুনটি পূর্বে চিন ও ভিয়েতনামে ধ্বংসলীলা চালিয়েছে।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies