" " //psuftoum.com/4/5191039 Live Web Directory হরিয়ানায় কংগ্রেসের সম্ভাবনা নষ্ট করলেন কেজরিওয়াল, বিজেপির জয় নিশ্চিত //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

হরিয়ানায় কংগ্রেসের সম্ভাবনা নষ্ট করলেন কেজরিওয়াল, বিজেপির জয় নিশ্চিত

  



হরিয়ানায় কংগ্রেসের সম্ভাবনাকে ধাক্কা দিয়ে আম আদমি পার্টি (আপ) প্রধান অরবিন্দ কেজরিওয়াল বিজেপির জন্য পথ সুগম করলেন। যদিও আপ বিজেপি বিরোধী, তবুও তারা বিরোধী জোটে যোগ দেয়নি, যার ফলে বিজেপির বিজয় সহজ হয়েছে। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিরোধী ঐক্যে ফাটল ধরিয়ে কেজরিওয়াল কার্যত নিশ্চিত করেছেন যে হরিয়ানায় বিজেপি টানা তৃতীয়বারের মতো ক্ষমতায় আসছে।


হরিয়ানার ৯০ আসনের বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতার জন্য প্রয়োজন ৪৬টি আসন। নির্বাচনী ফলাফল অনুযায়ী, বিজেপি এই লক্ষ্য ছুঁতে চলেছে। ২০১৪ সালে ৪৭টি আসনে জয়লাভ করে একক গরিষ্ঠতা পায় বিজেপি, তবে ২০১৯ সালে তাদের আসন সংখ্যা ৪০-এ নেমে আসে। সেই সময় জননায়ক জনতা পার্টির (জেজেপি) সঙ্গে জোট করে সরকার গড়তে হয়েছিল।


ভোট শতাংশের হিসাব বলছে, কিছু আসনে নোটার চেয়ে কম ভোট পেলেও আপ বেশ কিছু ক্ষেত্রে কংগ্রেসের ভোটভাগ করেছে। তাছাড়া, সাম্প্রতিক সময়ে 'ইন্ডিয়া' জোটে ফাটলও ভোটারদের মধ্যে বিভ্রান্তি তৈরি করেছে বলে বিরোধীদের অনেকে মনে করছেন। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, কংগ্রেস এবং আপ একসঙ্গে লড়লে বিজেপির বিজয় কঠিন হতে পারত।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies