" " //psuftoum.com/4/5191039 Live Web Directory সিভিক ভলান্টিয়ারের ধর্ষণ ও হত্যার অভিযোগে সুপ্রিম কোর্টের প্রশ্নবাণ, রাজ্যকে তথ্য জমা দেওয়ার নির্দেশ //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

সিভিক ভলান্টিয়ারের ধর্ষণ ও হত্যার অভিযোগে সুপ্রিম কোর্টের প্রশ্নবাণ, রাজ্যকে তথ্য জমা দেওয়ার নির্দেশ

 


আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনায় কলকাতা পুলিশের সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রায়কে গ্রেপ্তারের পর সুপ্রিম কোর্টে ফের উঠল সিভিক ভলান্টিয়ারদের প্রসঙ্গ। প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় পশ্চিমবঙ্গ সরকারকে নির্দেশ দিয়েছেন, রাজ্যে কতজন সিভিক ভলান্টিয়ার রয়েছেন এবং তাঁদের যোগ্যতা ও নিয়োগ প্রক্রিয়ার বিস্তারিত তথ্য পরবর্তী শুনানিতে জমা দিতে হবে।


মঙ্গলবার সুপ্রিম কোর্টে মামলার শুনানি হয়, যেখানে সিভিক ভলান্টিয়ারদের ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে। প্রধান বিচারপতি বলেন, "পশ্চিমবঙ্গে মোট কতজন সিভিক ভলান্টিয়ার রয়েছেন? তাঁদের নিয়োগ প্রক্রিয়া কী? তাঁদের শিক্ষাগত যোগ্যতা কী? ২০১১ সালের আইনের অধীনে কি তাঁদের নিয়োগ করা হয়েছে? তাঁদের বেতন কত এবং কোথায় তাঁরা কাজ করেন?"


এই ঘৃণ্য অপরাধে অভিযুক্ত একজন সিভিক ভলান্টিয়ার হওয়ায় বিষয়টি অত্যন্ত গুরুতর হয়ে উঠেছে। আদালত পশ্চিমবঙ্গ সরকারকে নির্দেশ দিয়েছেন, থানা, স্কুল, হাসপাতালের মতো গুরুত্বপূর্ণ স্থানে সিভিক ভলান্টিয়ারদের নিয়োগ করা হয় কি না, তা-ও হলফনামা দিয়ে জানাতে হবে।


Top Post Ad

Below Post Ad

Hollywood Movies