" " //psuftoum.com/4/5191039 Live Web Directory দেশজুড়ে রাষ্ট্রায়ত্ত ইস্পাত ক্ষেত্রে ধর্মঘট, শ্রমিকদের দাবি পূরণের ডাক গেটে পিকেটিং দুর্গাপুরের এ এস পি কারখানার গেটে //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

দেশজুড়ে রাষ্ট্রায়ত্ত ইস্পাত ক্ষেত্রে ধর্মঘট, শ্রমিকদের দাবি পূরণের ডাক গেটে পিকেটিং দুর্গাপুরের এ এস পি কারখানার গেটে

 



দেশের বিভিন্ন অঞ্চলে রাষ্ট্রায়ত্ত ইস্পাত ক্ষেত্রে শুরু হয়েছে ধর্মঘট, যার প্রভাব বিস্তার করছে একাধিক কারখানায়। সেল-এর বিভিন্ন উৎপাদন কেন্দ্রে শ্রমিকদের পিকেটিং করতে দেখা যাচ্ছে। পাঁচটি কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নের ডাকে আয়োজিত এই ধর্মঘটের মূল দাবি, গত কয়েক বছর ধরে বকেয়া থাকা বেতন চুক্তি পূরণ। এছাড়াও, ঠিকা শ্রমিকদের বিভিন্ন দাবি নিয়ে এই আন্দোলন তীব্রতর হয়েছে।



বেতন চুক্তি নিয়ে এনজেসিএস কমিটিতে একাধিক বৈঠক হলেও চূড়ান্ত স্বাক্ষর হয়নি। শ্রমিকরা অভিযোগ করেছেন যে, পূর্বের একটি মৌ চুক্তি অনুসারে বর্ধিত বেতনের অর্থও তারা পাননি। সিআইটিইউ, আইএনটিইউসি, বিএমএস, এবং এইচএমএস সহ বিভিন্ন শ্রমিক সংগঠন যৌথভাবে এই ধর্মঘটে অংশ নিচ্ছে।



দুর্গাপুরের এএসপি কারখানার গেটে দীর্ঘক্ষণ ধরে অবস্থান ও স্লোগান দিতে দেখা যায় আন্দোলনকারীদের। ধর্মঘটের প্রভাবে কারখানাগুলিতে শ্রমিকদের উপস্থিতি ছিল কম, এবং সমর্থনে একটি মিছিলও সংগঠিত হয়েছে।




Top Post Ad

Below Post Ad

Hollywood Movies