" " //psuftoum.com/4/5191039 Live Web Directory মার্কিন যুক্তরাষ্ট্রের ডকওয়ার্কারদের ধর্মঘট স্থগিত, জানুয়ারি ১৫ পর্যন্ত নতুন চুক্তি নিয়ে আলোচনা //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

মার্কিন যুক্তরাষ্ট্রের ডকওয়ার্কারদের ধর্মঘট স্থগিত, জানুয়ারি ১৫ পর্যন্ত নতুন চুক্তি নিয়ে আলোচনা

 



ডেট্রয়েট : পূর্ব ও উপসাগরীয় উপকূলের প্রায় ৪৫,০০০ মার্কিন ডকওয়ার্কারদের ধর্মঘট তিন দিনের পর স্থগিত করা হয়েছে জানুয়ারি ১৫ পর্যন্ত। এই সময়ের মধ্যে নতুন চুক্তি নিয়ে আলোচনা চলবে। আন্তর্জাতিক লংশোরম্যানস অ্যাসোসিয়েশন এবং মার্কিন মেরিটাইম অ্যালায়েন্স যৌথ বিবৃতিতে জানিয়েছে যে ধর্মঘটকারীরা অবিলম্বে কাজে ফিরে যাবে।


চুক্তির অন্তর্বর্তীকালীন সমঝোতায় বেতন নিয়ে অগ্রগতি হয়েছে, যেখানে প্রাথমিকভাবে ৬ বছরের জন্য ৫০% বেতন বৃদ্ধির প্রস্তাব থাকলেও তা ৬২% পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে এই চুক্তি এখনো পূর্ণাঙ্গ নয় এবং চূড়ান্ত অনুমোদনের জন্য ইউনিয়ন সদস্যদের ভোটের প্রয়োজন হবে।


মঙ্গলবার ধর্মঘট শুরু হয়েছিল যখন ৩৬টি বন্দরজুড়ে বেতন এবং স্বয়ংক্রিয়ীকরণ নিয়ে বিরোধের কারণে ইউনিয়নের চুক্তির মেয়াদ শেষ হয়। ধর্মঘটটি ছুটির কেনাকাটার মরশুমের মাঝে শুরু হওয়ায় বন্দরগুলোতে পণ্য সরবরাহের ক্ষেত্রে সম্ভাব্য ঘাটতির আশঙ্কা তৈরি হয়েছিল।


মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বৃহস্পতিবার এই চুক্তির জন্য উভয় পক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেন, “এই চুক্তি আমাদের অর্থনীতি ও বন্দরগুলোকে সুস্থভাবে চালু রাখার জন্য একটি দেশপ্রেমিক পদক্ষেপ।”


এই চুক্তির ফলে ডকওয়ার্কাররা পুরনো চুক্তির অধীনে জানুয়ারি ১৫ পর্যন্ত কাজ করবেন, এবং সেই সময়ের মধ্যে বেতন বৃদ্ধি, স্বয়ংক্রিয়ীকরণ এবং পেনশন সম্পর্কিত ইস্যুগুলো নিয়ে আলোচনা চলবে।


বিশেষজ্ঞদের মতে, প্রতিদিনের ধর্মঘটের ফলে সরবরাহ চেইনে যে বিলম্ব ঘটে, তা স্বাভাবিক অবস্থায় ফিরতে ৪ থেকে ৬ দিন সময় লাগে।


Top Post Ad

Below Post Ad

Hollywood Movies