" " //psuftoum.com/4/5191039 Live Web Directory গাজায় ইজরায়েলি হামলায় ৪২,৫১৯ জনের মৃত্যু, গৃহহীন লক্ষাধিক //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

গাজায় ইজরায়েলি হামলায় ৪২,৫১৯ জনের মৃত্যু, গৃহহীন লক্ষাধিক

 



গাজায় চলমান ইজরায়েলি হামলায় এখন পর্যন্ত ৪২,৫১৯ জন সাধারণ নাগরিকের মৃত্যুর খবর পাওয়া গেছে। মানবাধিকার সংস্থাগুলো জানিয়েছে, নিহতদের মধ্যে অধিকাংশই শিশু এবং নারী। যুদ্ধের ভয়াবহতা প্রতিদিন বাড়ছে, যার প্রভাব পড়েছে সাধারণ মানুষের জীবনে। গাজা শহর এবং এর আশপাশের এলাকায় ইজরায়েলি বিমান ও স্থল হামলার পরিধি বাড়ছে, যার ফলে গৃহহীন মানুষের সংখ্যা প্রতিনিয়ত বেড়েই চলেছে।


প্রতিবেদনে বলা হয়েছে, কয়েক লক্ষ মানুষ তাদের ঘরবাড়ি হারিয়ে শরণার্থী শিবিরে আশ্রয় নিয়েছে। সেখানে খাবার, পানি, এবং অন্যান্য প্রয়োজনীয় জিনিসের জন্য তারা প্রতিনিয়ত সংগ্রাম করছে। শিবিরগুলোতে স্থান সংকুলান না হওয়ার কারণে পরিস্থিতি দিন দিন আরও জটিল হয়ে উঠছে। গৃহহীন ও অসহায় মানুষের সংখ্যার সঙ্গে সঙ্গে বাড়ছে দারিদ্র্য এবং রোগবালাই।


গত ২৪ ঘণ্টায় ইজরায়েলি হামলায় আরও ৬২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। চিকিৎসা সংস্থাগুলো জানিয়েছে, আহতদের চিকিৎসার জন্য পর্যাপ্ত সরঞ্জাম নেই এবং হাসপাতালে জায়গারও সংকট দেখা দিয়েছে। গাজার হাসপাতালগুলোতে চিকিৎসা ব্যবস্থা ভেঙে পড়েছে, আর বিদ্যুৎ এবং পানির সরবরাহও বন্ধ হয়ে গেছে। এর ফলে চিকিৎসা পাওয়া আরও কঠিন হয়ে দাঁড়িয়েছে।


এদিকে আন্তর্জাতিক সম্প্রদায় থেকে যুদ্ধবিরতির আহ্বান জানানো হলেও এখনো তা কার্যকর হয়নি। জাতিসংঘ এবং বিভিন্ন মানবাধিকার সংস্থা গাজায় যুদ্ধ বন্ধের জন্য ইজরায়েল এবং অন্যান্য সংশ্লিষ্ট পক্ষকে শান্তিপূর্ণ আলোচনার মাধ্যমে সমাধানের পথে হাঁটার অনুরোধ জানিয়েছে।


বিশেষজ্ঞদের মতে, গাজার সংকট দিন দিন গভীরতর হচ্ছে, এবং দ্রুত কোনো সমাধান না আসলে মানবিক বিপর্যয়ের শঙ্কা রয়েছে।


Top Post Ad

Below Post Ad

Hollywood Movies