" " //psuftoum.com/4/5191039 Live Web Directory মহারাষ্ট্রে প্রগতিশীল দলগুলির বৃহৎ সম্মেলন: এমভিএকে জনগণের পক্ষে নীতি গ্রহণের আহ্বান //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

মহারাষ্ট্রে প্রগতিশীল দলগুলির বৃহৎ সম্মেলন: এমভিএকে জনগণের পক্ষে নীতি গ্রহণের আহ্বান

 


মহারাষ্ট্রে প্রগতিশীল দলগুলি ১৬ অক্টোবর নাসিকে বড় রাজ্য স্তরের সম্মেলন আয়োজন করবে


মহা বিকাশ আঘাড়ি (এমভিএ) যদি জনগণের পক্ষে নীতি গ্রহণ করে এবং আসন সমন্বয়ে অন্তর্ভুক্তিমূলক পন্থা গ্রহণ করে তবে এটি শক্তিশালী হতে পারে


মহারাষ্ট্রে প্রগতিশীল দলগুলির যৌথ সভা ১৩ অক্টোবর মুম্বাইয়ে সিপিআই অফিসে অনুষ্ঠিত হয়, যেখানে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে ১৬ অক্টোবর বুধবার নাসিকে একটি বড় রাজ্য স্তরের সম্মেলন অনুষ্ঠিত হবে। রাজ্যের বিভিন্ন স্থান থেকে হাজার হাজার লোক এই সম্মেলনে অংশগ্রহণ করবেন।


নাসিক সম্মেলনটি আগামী বিধানসভা নির্বাচনে বিজেপি-এনডিএকে পরাস্ত করার জন্য জোরালো আহ্বান জানাবে। এর জন্য মহা বিকাশ আঘাড়ি (এমভিএ-ইন্ডিয়া ব্লক) কে বিকল্প জনগণের পক্ষে নীতি ঘোষণা করতে এবং সমস্ত প্রগতিশীল দলগুলির সাথে আসন সমন্বয়ে অন্তর্ভুক্তিমূলক পন্থা গ্রহণ করতে হবে।


নাসিক সম্মেলন এমভিএকে স্মরণ করিয়ে দেবে যে ২০২৪ সালের নির্বাচনে মহারাষ্ট্রের ৪৮টি লোকসভা আসনের মধ্যে ৩১টি জিতেছে, রাজ্যে সকল বিরোধী বিজেপি-আরএসএস শক্তির সমর্থন নিয়ে, তবে সেই নির্বাচনে এমভিএ এবং এনডিএর মধ্যে ভোটের পার্সেন্টেজের ব্যবধান মাত্র ০.৪ শতাংশ ছিল (৪৪% এমভিএ, ৪৩.৬% এনডিএ)। এটি এমভিএকে সতর্ক করবে যাতে আগামী মহারাষ্ট্র বিধানসভা নির্বাচন হরিয়ানার মতো না হয়ে যায়।



উপরের উভয় বিষয়ে, প্রগতিশীল দলগুলি এমভিএর সাথে আলোচনা করার জন্য চারজন নেতাকে অনুমোদন করেছে: জয়ন্ত পাটিল, প্রাক্তন এমএলসি (পিডব্লিউপি), আবু আসিম আজমি, বিধায়ক (এসপি), ডাঃ আশোক ধাওয়ালে (সিপিআই-এম), এবং ডাঃ ভলচন্দ্র কাঁগো (সিপিআই)।


মুম্বাইয়ের ১৩ অক্টোবরের সভায় উপস্থিত ছিলেন জয়ন্ত পাটিল, প্রাক্তন এমএলসি, কৃষক ও শ্রমিক পার্টির (পিডব্লিউপি) প্রফেসর এস ভি জাধব এবং আইনজীবী রাজেন্দ্র কোর্ডে, সমাজবাদী পার্টির (এসপি) মেরাজ সিদ্দিকী এবং রাহুল গাইকওয়াদ, ভারতের কমিউনিস্ট পার্টির (সিপিআই) ডাঃ ভলচন্দ্র কাঁগো, সুবাশ লান্ডে, প্রকাশ রেড্ডি, আইনজীবী রাজু দেশালে এবং প্রফেসর রাম বাহেতি, ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) (সিপিআই-এম) এর ডাঃ আশোক ধাওয়ালে, কিষান গুজর, ডাঃ এস কে রেগে এবং শৈলেন্দ্র কাম্বল এবং সত্যাশোধক কমিউনিস্ট পার্টির (এসসিপি) কিশোর ধামালে।


Top Post Ad

Below Post Ad

Hollywood Movies