" " //psuftoum.com/4/5191039 Live Web Directory কলকাতায় একই দিনে উৎসব এবং প্রতিবাদের উদযাপন। //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

কলকাতায় একই দিনে উৎসব এবং প্রতিবাদের উদযাপন।




পুজো শেষে আজ, মঙ্গলবার শহরের প্রাণকেন্দ্র ধর্মতলার রেড রোডে রাজ্য সরকারের দুর্গাপুজো কার্নিভাল অনুষ্ঠিত হবে। প্রায় একই সময়ে আর জি কর কাণ্ডের প্রতিবাদে চিকিৎসক সংগঠন জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরস দ্রোহ কার্নিভালের ডাক দিয়েছে। কলকাতা পুলিশ এই কর্মসূচিকে ঘিরে এলাকায় উত্তেজনা সৃষ্টি হওয়ার আশঙ্কা করছে। এই কারণে, ধর্মতলার আশেপাশের এলাকায় জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। মঙ্গলবার সকালে একটি বিজ্ঞপ্তি জারি করে অন্তত ৭টি স্থানে জমায়েত নিষিদ্ধ করেছেন পুলিশ কমিশনার মনোজ বর্মা। ভারতীয় ন্যায় সংহিতার ১৬৩ ধারা প্রয়োগ করা হয়েছে।


ইউনেস্কোর ‘কালচারাল হেরিটেজ’ তকমা পাওয়ার পর থেকেই বাংলার দুর্গোৎসবে বিসর্জনের সময় কার্নিভালের আয়োজন শুরু হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিকল্পিত এই কার্নিভালে দেশি-বিদেশি অতিথিদের আমন্ত্রণ জানানো হয়। তবে এ বছর পুজোর আগে আর জি কর হাসপাতালে এক তরুণী চিকিৎসকের ধর্ষণ ও হত্যার ঘটনার কারণে শহরের পরিস্থিতি কিছুটা উত্তপ্ত। এর প্রতিবাদে অনেকে উৎসব বয়কট করেছেন এবং জুনিয়র চিকিৎসকরা অনশন করছেন। কার্নিভালের দিনেই দ্রোহ কার্নিভালের ডাক দিয়েছেন চিকিৎসকরা এবং মানববন্ধনের আয়োজনও হবে। মুখ্যসচিবের অনুরোধ সত্ত্বেও চিকিৎসকরা এই কর্মসূচি প্রত্যাহার করেননি, বরং তাঁকে দ্রোহ কার্নিভালে যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়েছেন।


এ পরিস্থিতিতে, কার্নিভালের সময় রেড রোডে অশান্তি হতে পারে বলে আশঙ্কা করছে পুলিশ। সেজন্য জমায়েত নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


পুলিশ কমিশনারের বিজ্ঞপ্তি অনুযায়ী, রানি রাসমণি রোড, ডোরিনা ক্রসিং থেকে নেতাজি মূর্তি, হাওড়া মেট্রো থেকে সেন্ট্রাল বাস টার্মিনাস এবং ভবানীপুর তাঁবু পর্যন্ত জমায়েত নিষিদ্ধ করা হয়েছে।


Top Post Ad

Below Post Ad

Hollywood Movies