" " //psuftoum.com/4/5191039 Live Web Directory ইস্পাত শিল্পে ঐতিহাসিক ধর্মঘট, সেইল-এর অধিকাংশ কারখানায় সম্পূর্ণ কর্মবিরতি //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

ইস্পাত শিল্পে ঐতিহাসিক ধর্মঘট, সেইল-এর অধিকাংশ কারখানায় সম্পূর্ণ কর্মবিরতি

 




দুর্গাপুর, ২৮ অক্টোবর, ২০২৪: আজকের দিনটি ভারতের ইস্পাত শিল্পের শ্রমিক আন্দোলনের ইতিহাসে আরেকটি গুরুত্বপূর্ণ অধ্যায় হয়ে থাকবে। আজকের এই ধর্মঘটের ডাক দিয়েছে ইন্টাক, সিআইটিইউ, এটিইউসি, এইচএমএস এবং বিএমএস। শ্রমিকদের মজুরি ও অন্যান্য সুবিধা নিশ্চিত করার দাবিতে এবং কোম্পানির তরফ থেকে শ্রমিকদের অধিকার রক্ষার ক্ষেত্রে অবিলম্বে বেতন চুক্তির দাবিতে,ন্যায়বিচার নিশ্চিত করতে  এই আন্দোলন শুরু হয়েছে।


আজকের ধর্মঘটে স্টিল অথরিটি অব ইন্ডিয়া লিমিটেড (সেল) এর বিভিন্ন ইউনিটে ব্যাপক সাড়া পাওয়া গেছে। ইস্কো স্টিল প্ল্যান্ট, , বোকারো স্টিল প্ল্যান্ট এবং আরও অনেক ইউনিটে প্রায় শতভাগ শ্রমিক এই ধর্মঘটে অংশগ্রহণ করেছেন। একত্রে আন্দোলন ও শৃঙ্খলাপূর্ণ বিক্ষোভের মাধ্যমে শ্রমিকরা তাঁদের শক্তির পরিচয় দিচ্ছেন।



দুর্গাপুর স্টিল প্ল্যান্টে সকাল থেকেই ধর্মঘট শুরু হয় এবং বিভিন্ন গেটে পিকেটিং চালানো হয়। এছাড়া ভিলাই ইস্পাত প্ল্যান্টেও শ্রমিকরা ব্যাপক অংশগ্রহণ করছেন এবং উৎপাদন পুরোপুরি বন্ধ রয়েছে। ইস্কোতে প্রায় ৯৫% শ্রমিক এই আন্দোলনে সামিল হয়েছেন।



সালেম স্টিল প্ল্যান্টে শ্রমিকরা পিকেটিং এর পাশাপাশি পরিচালন বিভাগের কর্মকর্তাদের বিরুদ্ধে শান্তিপূর্ণ বিক্ষোভে অংশ নিচ্ছেন। এছাড়া রাউরকেলা স্টিল প্ল্যান্টেও নির্বাচনী প্রচারণার জন্য  ধর্মঘট আংশিক পালিত হচ্ছে।


এই ধর্মঘট সম্পর্কে এস ডাবলু এফ আই সাধারণ সম্পাদক ললিত মিশ্র বলেন, "এই ধর্মঘট শ্রমিকদের ঐক্য ও সংকল্পের প্রতীক। শ্রমিকরা তাঁদের অধিকারের জন্য একত্রে লড়াই চালিয়ে যাবেন। এই ধর্মঘট শুধু একটি দিন নয়, এটি শ্রমিকদের ন্যায্য দাবির জন্য দীর্ঘস্থায়ী আন্দোলনের প্রথম পদক্ষেপ।"


Top Post Ad

Below Post Ad

Hollywood Movies