" " //psuftoum.com/4/5191039 Live Web Directory ভারত-চীন সীমান্তে ২০২০ সালের পূর্বের স্থিতাবস্থায় ফিরে যাওয়ার ইচ্ছা প্রকাশ সেনাপ্রধানের //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

ভারত-চীন সীমান্তে ২০২০ সালের পূর্বের স্থিতাবস্থায় ফিরে যাওয়ার ইচ্ছা প্রকাশ সেনাপ্রধানের

 


ভারতীয় সেনাবাহিনী প্রধান জেনারেল উপেন্দ্র দ্বিবেদী মঙ্গলবার চীন সীমান্তে প্রকৃত নিয়ন্ত্রণ রেখা (এলএসি) বরাবর ২০২০ সালের এপ্রিলের অবস্থানে ফিরে যাওয়ার ভারতের ইচ্ছার কথা ব্যক্ত করেছেন। এটি ভারত-চীন সীমান্তে টহল সংক্রান্ত চুক্তির বিষয়ে সেনাপ্রধানের প্রথম বক্তব্য।


দীর্ঘ আলোচনার পর, ভারত ও চীন পূর্ব লাদাখের এলএসি বরাবর গালওয়ান সংঘর্ষের আগের টহল ব্যবস্থায় ফিরে যাওয়ার ব্যাপারে ঐক্যমতে পৌঁছেছে। এই চুক্তির আওতায় ডেপসাং এবং ডেমচক এলাকাও অন্তর্ভুক্ত হয়েছে।


সেনাপ্রধান বলেন, "আমরা ২০২০ সালের এপ্রিলের স্থিতাবস্থায় ফিরে যেতে চাই। এরপর আমরা টহল মুক্তি, উত্তেজনা প্রশমন এবং এলএসি-র স্বাভাবিক ব্যবস্থাপনার দিকে লক্ষ্য করবো... এটি ২০২০ সালের এপ্রিল থেকেই আমাদের অবস্থান।"


তিনি আরও বলেন, "এই মুহূর্তে আমরা বিশ্বাস পুনঃস্থাপনের চেষ্টা করছি। এটি তখনই সম্ভব হবে যখন আমরা একে অপরকে দেখতে পারবো এবং পরস্পরকে নিশ্চিত করতে পারবো যে আমরা তৈরি করা বাফার জোনগুলোতে প্রবেশ করছি না।"


সোমবার, সরকার ঘোষণা করেছে যে পূর্ব লাদাখে বিবাদপূর্ণ টহল মুক্তি প্রক্রিয়া সম্পন্ন হয়েছে, যা অঞ্চলটিতে ৫৪ মাস ধরে চলমান সামরিক অচলাবস্থার অবসান ঘটিয়েছে। এটি দ্বিপাক্ষিক সম্পর্ক স্বাভাবিক করার পথে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।


Top Post Ad

Below Post Ad

Hollywood Movies