" " //psuftoum.com/4/5191039 Live Web Directory জুনিয়র চিকিৎসকদের অনশন: ৫৭ দিনের লড়াই, ২৬ ঘণ্টার অনশন, রক্তে লেখা প্রতিবাদ //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

জুনিয়র চিকিৎসকদের অনশন: ৫৭ দিনের লড়াই, ২৬ ঘণ্টার অনশন, রক্তে লেখা প্রতিবাদ

 



আরজিকর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চিকিৎসকদের প্রতিবাদ এখন তীব্রতর হয়ে উঠেছে। লড়াইয়ের ৫৭ দিন পেরিয়ে গেছে, আর অনশনের হিসেব করলে ইতিমধ্যে ২৬ ঘণ্টা অতিক্রান্ত হয়েছে। এই ২৬ ঘণ্টা ধরে চিকিৎসক অর্নব, পুলস্ত্য, স্নিগ্ধা, তনয়া, সায়ন্তনী, অনুষ্টুপরা শুধু জল খেয়েই সময় কাটাচ্ছেন। কোনো ORS বা Glucon D নয়, সম্পূর্ণ অনশনে রয়েছেন তারা, যা ধীরে ধীরে তাদের শরীরের রক্তের সুগার লেভেল কমিয়ে দিচ্ছে। 


সিনিয়র ডাক্তাররাও রিলে অনশনে যোগ দিয়েছেন। এর পাশাপাশি "Bloody Apron Movement" নামে একটি নতুন প্রতিবাদ শুরু হয়েছে। মা দুর্গার দশ হাতের প্রতীকী রক্তাক্ত ছাপ এপ্রনের ওপর দিয়ে চিকিৎসক সমাজ তাদের ক্ষোভ ও প্রতিবাদ প্রকাশ করছে। নারীদের প্রতি ক্রমবর্ধমান অত্যাচার এবং নৃশংসতায় সারা রাজ্য উত্তাল। প্রতিদিন কোনো না কোনো জায়গায় ভয়াবহ ঘটনা ঘটছে—আরজিকর, যাত্রাপুর, নিউটাউনে নারীর ওপর নির্যাতন এবং হত্যার ঘটনা বাড়ছে। অপরাধীরা জানে, কোনোভাবে তাদের শাস্তি হবে না, আর সেই বিশ্বাসই তাদের অপরাধে আরও সাহসী করে তুলেছে।


এই পরিস্থিতিতে, SSKM Resident Doctor Association এবং WBJDF (West Bengal Junior Doctors' Front) এর চিকিৎসকরা জোট বাঁধছেন। তারা তাদের আন্দোলনকে আরও বড় করে তুলতে চাইছেন, এবং সবাইকে এই লড়াইয়ে শামিল হতে আহ্বান জানাচ্ছেন।


ভয়ঙ্কর দিন আসছে, এবং সেই দিনকে প্রতিহত করার জন্য দরকার ঐক্যবদ্ধ লড়াই। 


**লেখক: বিস্ময় মণ্ডল**  

**SSKM Resident Doctor Association**  

**WBJDF - West Bengal Junior Doctors' Front**

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies