" " //psuftoum.com/4/5191039 Live Web Directory উত্তরবঙ্গ ও কলকাতা মেডিকেলে গণ-ইস্তফা //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

উত্তরবঙ্গ ও কলকাতা মেডিকেলে গণ-ইস্তফা

 



গত কয়েকদিন ধরে পশ্চিমবঙ্গের চিকিৎসা ব্যবস্থায় এক বড় সংকট সৃষ্টি হয়েছে। গতকাল মঙ্গলবার আরজি কর মেডিকেল কলেজের প্রায় ৫০ জন সিনিয়র ডাক্তার একযোগে পদত্যাগ করার পরে আজ, বুধবারও একই পথে হাঁটছেন উত্তরবঙ্গ এবং কলকাতা মেডিকেল কলেজের চিকিৎসকরা। এই গণ ইস্তফা রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার উপর গভীর প্রভাব ফেলতে পারে বলে ধারণা করা হচ্ছে।


 উত্তেজনার শুরু

মঙ্গলবার আরজি কর মেডিকেল কলেজের সিনিয়র চিকিৎসকদের পদত্যাগের ঘটনাটি রাজ্যজুড়ে আলোড়ন সৃষ্টি করে। চিকিৎসকদের দাবির মূল কারণ হিসেবে জানা গেছে, কর্মস্থলে দীর্ঘদিন ধরে চলা বিভিন্ন সমস্যা, প্রশাসনিক হস্তক্ষেপ, ও কর্মপরিবেশের অবনতি। চিকিৎসকরা অভিযোগ করছেন যে, এই সমস্যাগুলোর সমাধানে রাজ্য সরকার কার্যকরী পদক্ষেপ গ্রহণ করছে না, যার ফলে তারা ক্রমাগত মানসিক চাপ ও কাজের অসুবিধার মুখে পড়ছেন। চিকিৎসা ব্যবস্থার গুণগত মান ধরে রাখতে তাঁরা পদত্যাগ করতে বাধ্য হচ্ছেন।


 উত্তরের ডাক্তারদের পদত্যাগ

আজ সকালে উত্তরবঙ্গ মেডিকেল কলেজেও এই গণ পদত্যাগের পরিস্থিতি দেখা যায়। সেখানকার ১৫ জন সিনিয়র চিকিৎসক একযোগে পদত্যাগপত্রে স্বাক্ষর করেন। এই সিদ্ধান্তের পর, হাসপাতাল চত্বরে একটি উত্তেজনাপূর্ণ পরিস্থিতি সৃষ্টি হয়, এবং সাধারণ মানুষ চিকিৎসা পরিষেবা নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েন। 

 

কলকাতা মেডিকেল কলেজের পরিস্থিতি

এদিকে কলকাতা মেডিকেল কলেজের ডাক্তাররা কনভোকেশন হলে জমায়েত হয়ে নিজেদের ইস্তফাপত্র পড়ে শোনান এবং স্বাক্ষর করতে শুরু করেন। এই পদক্ষেপ প্রায় নিশ্চিত করছে যে, আরজি করের পর এবার কলকাতা মেডিকেল কলেজেও গণ পদত্যাগ ঘটতে চলেছে। চিকিৎসকরা জানান, কর্মস্থলের পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত তাঁরা কাজে ফিরবেন না। 


 সরকার ও প্রশাসনের প্রতিক্রিয়া

রাজ্য সরকারের পক্ষ থেকে এই ইস্তফার ঘটনার বিষয়ে এখনো আনুষ্ঠানিকভাবে কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি। তবে চিকিৎসকদের এই পদক্ষেপ স্বাস্থ্য ব্যবস্থার উপর গুরুতর প্রভাব ফেলতে পারে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন হাসপাতালগুলিতে চিকিৎসা পরিষেবার মান নিয়ে উদ্বেগ প্রকাশ করতে শুরু করেছেন রোগী ও তাঁদের পরিবারের সদস্যরা।


বিশেষজ্ঞদের মতে, এই পরিস্থিতির দ্রুত সমাধান না হলে রাজ্যে চিকিৎসা পরিষেবা বিপর্যস্ত হতে পারে।

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies