" " //psuftoum.com/4/5191039 Live Web Directory জর্জিয়ায় আবারও শাসক দল ড্রিম পার্টির বিজয় রাশিয়ার বন্ধু সরকার চাপে ইউরোপিয়ান ইউনিয়ন //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

জর্জিয়ায় আবারও শাসক দল ড্রিম পার্টির বিজয় রাশিয়ার বন্ধু সরকার চাপে ইউরোপিয়ান ইউনিয়ন

 


জর্জিয়া দেশে পার্লামেন্ট নির্বাচনে আবারও জয়লাভ করেছে শাসক দল ড্রিম পার্টি। শনিবার অনুষ্ঠিত নির্বাচনে প্রাথমিক ফলাফলে দেখা যায়, ড্রিম পার্টি মোট ভোটের ৫৩% পেয়ে সংসদে পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে। কেন্দ্রীয় নির্বাচনী কমিশনের (সিইসি) তথ্য অনুযায়ী, ৭০% ভোটকেন্দ্রের ভোট গণনা শেষে এটি নিশ্চিত হয়েছে। মোট ২,১৭৬টি কেন্দ্রের ফলাফলে ড্রিম পার্টির এই বিজয় এসেছে।


ড্রিম পার্টির এই জয় রাশিয়ার জন্য নতুন বন্ধু সরকার নিশ্চিত করেছে বলে ধারণা করছে রাজনৈতিক মহল। ইউরোপীয় ইউনিয়ন এবং মার্কিন যুক্তরাষ্ট্রের আধিপত্যের বিরোধিতা করা এই দলটি রাশিয়ার অর্থনৈতিক নীতিরও সমর্থক।


এদিকে, বিরোধী দলগুলোর মধ্যে কোয়ালিশন ফর চেঞ্জ ১১.২%, ইউনিটি ৯.৮%, জর্জিয়া স্ট্রং ৯.০৪% এবং গাজারিয়া ফর জর্জিয়া ৮.২% ভোট পেয়েছে। পাঁচ শতাংশের সীমা অতিক্রম করায় এই চারটি দলও সংসদে প্রবেশের যোগ্যতা অর্জন করেছে।


ড্রিম পার্টি সংসদে সংখ্যাগরিষ্ঠতা না পেলে এই বিরোধী দলগুলো একত্র হয়ে একটি টেকনিক্যাল সরকার গঠনের পরিকল্পনা করেছিল। তবে ড্রিম পার্টির জয়লাভের ফলে সেই সম্ভাবনা বর্তমানে ক্ষীণ হয়ে গেছে।


Top Post Ad

Below Post Ad

Hollywood Movies