" " //psuftoum.com/4/5191039 Live Web Directory মহারাষ্ট্র ও ঝাড়খণ্ডে বিধানসভা নির্বাচনের তারিখ ঘোষণা: ভোট ২০ নভেম্বর, গণনা ২৩ নভেম্বর //whairtoa.com/4/5181814
Type Here to Get Search Results !

মহারাষ্ট্র ও ঝাড়খণ্ডে বিধানসভা নির্বাচনের তারিখ ঘোষণা: ভোট ২০ নভেম্বর, গণনা ২৩ নভেম্বর

 



মহারাষ্ট্র ও ঝাড়খণ্ডে ভোটের দামামা বেজে গেছে। নির্বাচন কমিশন মঙ্গলবার বিকেলে এক সাংবাদিক বৈঠকে এই দুই রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনের তারিখ ঘোষণা করেছে। মহারাষ্ট্রে এক দফায় ভোট গ্রহণ হবে আগামী ২০ নভেম্বর। মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ২৯ অক্টোবর এবং মনোনয়নের স্ক্রুটিনি হবে ৩০ অক্টোবর। মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ৪ নভেম্বর। মহারাষ্ট্রের ভোট গণনা হবে ২৩ নভেম্বর।


অপরদিকে, ঝাড়খণ্ডে দুই দফায় ভোট হবে। প্রথম দফার ভোট হবে ১৩ নভেম্বর এবং দ্বিতীয় দফা ২০ নভেম্বর। প্রথম দফার মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ২৫ অক্টোবর এবং দ্বিতীয় দফার জন্য ২৯ অক্টোবর। মনোনয়নের স্ক্রুটিনি হবে যথাক্রমে ২৮ এবং ৩০ অক্টোবর। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন প্রথম দফার জন্য ৩০ অক্টোবর এবং দ্বিতীয় দফার জন্য ১ নভেম্বর। ঝাড়খণ্ডেও ভোট গণনা হবে মহারাষ্ট্রের ফল ঘোষণার দিন, ২৩ নভেম্বর।


মহারাষ্ট্রে ২৮৮ আসনের বিধানসভায় প্রায় ৯.৬ কোটি ভোটার ভোট দেবেন। সেখানে ১ লক্ষ ৮৬ হাজারেরও বেশি বুথ তৈরি করা হয়েছে। অপরদিকে, ঝাড়খণ্ডের ৮১ আসনের বিধানসভায় ভোট দেবেন প্রায় ২.৬ কোটি ভোটার, এবং সে রাজ্যে ২৯ হাজারেরও বেশি বুথ থাকবে।


মহারাষ্ট্রের বর্তমান বিধানসভার মেয়াদ শেষ হচ্ছে ২৬ নভেম্বর এবং ঝাড়খণ্ডের মেয়াদ শেষ হবে ৫ জানুয়ারি।


Top Post Ad

Below Post Ad

Hollywood Movies